Mountain View

ধর্ষণের অভিযোগে জিম্বাবুয়েতে ভারতীয় ক্রিকেটার গ্রেপ্তার!

প্রকাশিতঃ জুন ১৯, ২০১৬ at ১১:০২ পূর্বাহ্ণ

জিম্বাবুয়েতে ধর্ষণের অভিযোগে ভারতীয় জাতীয় দলের এক ক্রিকেটারকে আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো। রোববার দেশটির সহকারী পুলিশ কমিশনার ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, ‘একজন ভারতীয়র বিরুদ্ধে জিম্বাবুয়ের নারীকে ধর্ষণের অভিযোগ পেয়েছি আমরা ।

তিনি বলেন, আমরা বিষয়টি তদন্ত করছি। এখন আদালত সিদ্ধান্ত নেবে কি করা যায়। ঘটনাটি জিম্বাবুয়েতে হারারের মেইকলস হোটেল ঘটেছে। সেখানেই বর্তমানে অবস্থান করছেন ভারতীয় ক্রিকেটাররা।

দেশটির সংবাদমাধ্যম নিউ জিম্বাবুয়ের বরাত দিয়ে আজ সারা দিনই বিভিন্ন মিডিয়ায় এ খবর হট কেকের মত ছড়িয়ে পড়ে।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, এমন ঘটনার সত্যতা নেই। তাদের নির্ভরযোগ্য সূত্রের বরাতে তারা দাবি করে, এমন সংবাদ বিশ্বাসযোগ্য নয়। কোনো ভারতীয় ক্রিকেটারও আটক হননি। বরং ভারতের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট এক ব্যক্তিতে গ্রেফতার করা হয়।’

এদিকে আজ সারাদিন জিম্বাবুয়ের বিভিন্ন সংবাদপত্রেও এই খবর প্রকাশিত হয়। হারারে পুলিশের সহকারী কমিশনার চ্যারিটি চারাম্বা সত্যতা স্বীকার করে বলেন, ভারতীয় ওই ব্যক্তির বিরুদ্ধে এক জিম্বাবুয়েন নারীকে ধর্ষণের অভিযোগ রয়েছে।

জিম্বাবুয়ে সফরে ভারতীয় দল যে হোটেলে অবস্থান করছেন, সেখানেই এই ঘটনা ঘটে। ভারতীয় হাই কমিশনারের কর্মীরা ভারতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ রাখছে।

মহেন্দ্র সিং ধোনির দল জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজ ৩-০ জিতে নেয়ার পর টি২০ খেলছে। গতকাল ভারতীয় দল সিরিজের প্রথম টি২০ ম্যাচে দু রানে হেরে যায়।

এ সম্পর্কিত আরও