Mountain View

নিষিদ্ধ হলেন শামিন্দা

প্রকাশিতঃ জুন ২০, ২০১৬ at ১:৫৬ অপরাহ্ণ

দাশুন শানাকা এবং ধামিকা প্রসাদের ইনজুরির কারণে ইংল্যান্ড সিরিজে লঙ্কানদের পেস বোলিংয়ের ধার বাড়াতে নিয়ে আসা হয়েছিল শামিন্দা ইরাঙ্গাকে। অথচ দ্বিতীয় টেস্টেই বোলিং করতে গিয়ে আম্পায়ারদের নজরে পড়ে যান তিনি। বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ জাগে তাদের। টেস্টের পর পরীক্ষাও দিয়েছিলেন কিন্তু সে পরীক্ষায় পাস করতে ব্যর্থ হলেন এই ডান হাতি পেসার।

অ্যাকশন অবৈধ হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হয়েছেন শামিন্দা ইরাঙ্গা। ৩১মে, চেস্টার লি স্ট্রেট টেস্টেই তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আম্পায়াররা। পরবর্তীতে ৬ জুন ইংল্যান্ডের লাফবরাহ বিশ্ববিদ্যালয়ের ল্যাবে অ্যাকশন পরীক্ষা দিলে দেখা যায় তার সব ডেলিভারি গুলোই ১৫ ডিগ্রীর বেশি বেঁকে যায়। আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হলেও ঘরোয়া ক্রিকেটে সে দেশের বোর্ড চাইলে খেলতে পারবে বলে জানায় আইসিসি।

অ্যাকশন অবৈধ হলেও অ্যাকশন শুধরে আবারো ক্রিকেটে ফিরতে পারবেন বলে জানায় আইসিসি। সেক্ষেত্রে আবারো পরীক্ষা দিতে হবে তাকে। সে পরীক্ষায় পাস করলেই কেবল মিলবে মুক্তি। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পেসার তাসকিনের বোলিং অ্যাকশনে ত্রুটি ধরায় আইসিসি তাকেও আন্তর্জাতিক ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ করেছে।

এ সম্পর্কিত আরও

Mountain View