ঢাকা : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, শনিবার, ৩:০৫ অপরাহ্ণ
সর্বশেষ
‘পিলখানায় জড়িত পলাতকদের আনার প্রক্রিয়া চলছে’ প্রতিবেশীদের জন্য নাকি যন্ত্রণাদায়ক তাই ১৮ বছর ধরে পাপড়ি ও অনন্যাকে শিকলে বেঁধে রাখা হয়েছে মোদির আমন্ত্রণ জানিয়ে ফিরলেন জয়শঙ্কর সীমান্তে প্রথম নারী বিজিবির সদস্য মোতায়েন আসুন ভাষা শহীদদের শ্রদ্ধা করি- বাংলিশ পরিহার করে গাংনীতে জামাইয়ের ছুরিকাঘাতে শ্বশুর পরিবারের চার জন আহত ॥ জামাই গ্রেফতার চুলাপ্রতি গ্যাসের দাম বাড়লো ৩০০ টাকা পুলিশের মহানুভবতা, মানবতা আজও ভূলুণ্ঠিত হয়নি! সেরাজেম মেরিট স্কলারশিপ এ্যাওয়ার্ড পেলেন ঢাবির ১১ শিক্ষার্থী দেশের ৬৮টি কারাগারে ‘৭৫৭৬৮ জন কারাবন্দী ফোনে কথা বলবে ’স্বজনদের সঙ্গে
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সিটিসেল ও এয়ারটেলের মূল কোম্পানি একজোট হচ্ছে!

Citycell-Airtel

বাংলাদেশের সিটিসেল ও এয়ারটেলের মূল কোম্পানি সিঙ্গাপুর টেলিকমিউনিকেশন্স (সিংটেল) ও ভারতী এয়ারটেল উচ্চগতিসম্পন্ন ডাটা নেটওয়ার্ক কাভারেজ প্রকল্প বাস্তবায়ন করতে একজোট হয়েছে। প্রকল্প অনুযায়ী, এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, ইউরোপ ও যুক্তরাষ্ট্রের ৩২৫টি শহরকে এ নেটওয়ার্কের আওতায় আনা হবে।

ভারতী এয়ারটেলের স্ট্র্যাটেজিক ভেঞ্চার্সের পরিচালক মনশি প্রকাশ এক বিবৃতিতে জানান, গোটা পৃথিবীকে এন্টারপ্রাইজ গ্রাহকদের হাতের নাগালে এনে দিতেই এ প্রকল্প। পাশাপাশি ভারতবর্ষকে একটি প্লাটফর্মে আনা যাবে এর মাধ্যমে। এতে উপকৃত হবে ফার্মাসিউটিক্যাল, আইটি, আইটিনির্ভর সেবাসহ আর্থিক খাত।

এটি বিশ্বের বৃহত্ ইন্টারনেট প্রটোকল ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কস (আইপি ভিপিএনএস) গঠনেও সহায়তা করবে। নতুন নেটওয়ার্কের আওতায় পৃথিবীর ১৬০টি শহরে ২০০টি পয়েন্টস অব প্রেজেন্স (পিওপিএস) থাকবে।

অন্যদিকে ভারত, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার ১৬৫টি শহরে এয়ারটেলের থাকবে ১৭০-এর বেশি পিওপিএস। এ বৈশ্বিক নেটওয়ার্কের আওতায় উচ্চব্যান্ডউইডথ-সম্পন্ন বিজনেস অ্যাপ্লিকেশন ব্যবহার করে বহুজাতিক করপোরেশনগুলো বিভিন্ন অঞ্চলে তাদের ব্যবসা পরিচালনায় সক্ষম হবে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

ফেসবুকে লাইক কমেন্টে সাবধান! না হলে দরজা খুলেই দেখবেন র‍্যাব/পুলিশ আপনার সামনে

সাবধান! ফেসবুক, ব্লগ কিংবা টুইটারে উসকানিমূলক পোস্ট দিলে আর রেহাই নেই। তবে কেবল পোস্ট দাতাই …