Mountain View

সিটিসেল ও এয়ারটেলের মূল কোম্পানি একজোট হচ্ছে!

প্রকাশিতঃ জুন ২০, ২০১৬ at ১:৩৫ অপরাহ্ণ

Citycell-Airtel

বাংলাদেশের সিটিসেল ও এয়ারটেলের মূল কোম্পানি সিঙ্গাপুর টেলিকমিউনিকেশন্স (সিংটেল) ও ভারতী এয়ারটেল উচ্চগতিসম্পন্ন ডাটা নেটওয়ার্ক কাভারেজ প্রকল্প বাস্তবায়ন করতে একজোট হয়েছে। প্রকল্প অনুযায়ী, এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, ইউরোপ ও যুক্তরাষ্ট্রের ৩২৫টি শহরকে এ নেটওয়ার্কের আওতায় আনা হবে।

ভারতী এয়ারটেলের স্ট্র্যাটেজিক ভেঞ্চার্সের পরিচালক মনশি প্রকাশ এক বিবৃতিতে জানান, গোটা পৃথিবীকে এন্টারপ্রাইজ গ্রাহকদের হাতের নাগালে এনে দিতেই এ প্রকল্প। পাশাপাশি ভারতবর্ষকে একটি প্লাটফর্মে আনা যাবে এর মাধ্যমে। এতে উপকৃত হবে ফার্মাসিউটিক্যাল, আইটি, আইটিনির্ভর সেবাসহ আর্থিক খাত।

এটি বিশ্বের বৃহত্ ইন্টারনেট প্রটোকল ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্কস (আইপি ভিপিএনএস) গঠনেও সহায়তা করবে। নতুন নেটওয়ার্কের আওতায় পৃথিবীর ১৬০টি শহরে ২০০টি পয়েন্টস অব প্রেজেন্স (পিওপিএস) থাকবে।

অন্যদিকে ভারত, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার ১৬৫টি শহরে এয়ারটেলের থাকবে ১৭০-এর বেশি পিওপিএস। এ বৈশ্বিক নেটওয়ার্কের আওতায় উচ্চব্যান্ডউইডথ-সম্পন্ন বিজনেস অ্যাপ্লিকেশন ব্যবহার করে বহুজাতিক করপোরেশনগুলো বিভিন্ন অঞ্চলে তাদের ব্যবসা পরিচালনায় সক্ষম হবে।

এ সম্পর্কিত আরও