ঢাকা : ৯ ডিসেম্বর, ২০১৬, শুক্রবার, ৪:০৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বাবাকে নিয়ে তারকারা

Untitled-1(4)

‘বাবা’ দুই অক্ষরের ছোট্ট একটি শব্দ। অথচ মানব জীবনে এই ছোট্ট শব্দটির অবদানই বেশি। বাবা না থাকলে দুনিয়া অন্ধকার। বাবা যেমনই হোক না কেন সন্তানের কাছে প্রত্যেক বাবাই প্রিয়। আজ বাবা দিবস। সন্তানরা তাদের বাবাকে স্মরণ করে বাবার প্রতি অর্ঘ নিবেদন করবেন-এটাই স্বাভাবিক। আর দশজনের মতো বাবা দিবসে তারকারাও জানালেন বাবার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা।

বিদ্যা সিনহা মিম

আমাকে সবসময় অনুপ্রেরণা দেয়া আমার বাবা আমার জীবনের প্রাণশক্তি। যেকোন সময়ে আমাকে সমর্থন দেয়া মানুষটি আমার সবচেয়ে কাছের বন্ধু- আমার বাবা। তিনি আমার দেখা সত্যিকারের নায়ক।

জীবনের সঙ্গে কিভাবে সাহস ও বুদ্ধিমত্তা দিয়ে সংগ্রাম করে বেঁচে থাকতে হয়, সেটি তিনিই আমাকে শিখিয়েছেন। তোমাকে অনেক ভালোবাসি বাবা।

সুজানা জাফর

আমার বাবার কাছ থেকেই সব ভালো গুণ পেয়েছি আমি। গরীবদের প্রতি তার মায়া মমতা ছিল অনেক। যেটা আমাকে সব সময় অনুপ্রেরণা দেয়। আমার মাকে বাবা এতো ভালোবাসতো যা থেকে আমি শিখেছি সত্যিকারের ভালোবাসা আসলে কি। সত্যি বলতে বাবা ছাড়া একটা মেয়ে কতটা যে অসহায় যার বাবা নেই সেই বুঝে। আমার বাবা আমার জীবনের প্রথম এবং শেষ ভালোবাসা। আমার বাবার মতো ভালোবাসা আমাকে কেউ দিতে পারবে। বাবা আমাকে ছেড়ে অনেক দূরে চলে গেছেন কিন্তু বাবাকে বলতে চাই, ‘বাবা আমি তোমাকে অনেক ভালোবাসি’।

প্রসূন আজাদ

যত দিন আল্লাহ বাচিঁয়ে রাখবে আমার প্রতিটা দিন আব্বু দিবস। আমার বাবা হয়ত জানে না তাকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি। আমি এমন অনেক ভুল করেছি যা শুধু আমার বাবা ক্ষমা করেছেন, কারণ তিনি মহৎ।

আমাকে ত্রুটিগুলো শুধরানোর সুযোগ তিনি দিয়েছেন। আমার দেখা শ্রেষ্ঠ মানুষ, আমার আব্বু। আব্বু তোমাকে আমি অনেক কষ্ট দেই পারলে ক্ষমা করো।

তাসনোভা এলভিন

আমি আমার পরিবারের সবচেয়ে ছোট। তাই আদরের যেন কমতি ছিল না আমার। বাবা আমাকে সবচেয়ে বেশি আদর করতেন। কিন্তু বড় হয়ে ঢাকায় আসার পর বাবা যেন একটু মন খারাপ করে আছেন আমার উপর। কারণ আমি ঢাকায় একা থাকি। বাবা পাঠিয়েছিলেন পড়ালেখা করার জন্য। কিন্তু এখন মিডিয়ায় কাজ নিয়ে ব্যস্ত হয়ে পরেছি। আর বাবা-মা থাকেন ব্রাহ্মণবাড়িয়া। আমি এখন কাজে ব্যস্ত হয়ে পরায় খুব একটা যেতে পারি না। তাই আমার বাপি অনেক মন খারাপ করে আছেন।

আমি জানি বাবা আমাকে অনেক ভালোবাসে কিন্তু এখন অনেক দূরত্ব হয়ে গেছে আমার। তারপরও বাবাকে বলবো, ‘বাবা তোমাকে আমি বুঝাতে পারবো না যে আমি তোমাকে কতটা ভালোবাসি। বাবা আমার প্রতি কোন রাগ থাকলে দয়া করে ক্ষমা করে দিও। আমি যেখানেই থাকি না কেন তোমাকে সব সময় মনে রাখি। দোয়া করো বাবা আমার জন্য’।

ঈশিকা খান

বাবাকে নিয়ে লেখার মতো ভাষা আমার নেই। বাবা ছাড়া একটা মেয়ে কতটা কষ্টে থাকে তা আমি বুঝতে পারছি। যখনই তাকে নিয়ে আমি ভেবেছি তখনই অগোচরে চোখের পানি ফেলেছি। এখনও আমি মেনে নিতে পারি না যে বাবা আমাকে ছেড়ে অনেক দূরে চলে গেছেন। প্রতিটা মুহূর্তে আমার মনে হয় আমার বাবা যদি এই সময় আমার সঙ্গে থাকতেন। আমাকে আদর করতেন, ভালবাসতেন। বাবা তোমাকে শুধু বলবো, ‘তুমি যত দূরেই থাকো না কেন তোমাকে অনেক ভালোবাসি। তোমাকে ছাড়া আজ আমি নিঃস্ব। তুমি থাকলে আমার সুখ দুঃখ গুলো ভাগ করে নিতাম। মনের কথাগুলো শেয়ার করতে পারতাম। কিন্তু আজ তুমি বহুদূরে। দোয়া করি বাবা তুমি যেখানে আছো সেখানে যেন ভালো থাকো।’

জাকিয়া সুলতানা কর্ণিয়া

বাবা বলে ডাকি নি ১৬ বছর হয়ে গেল। আসলেও না একটু দেখতে। তুমি ছাড়া কতটা অসহায় আমি! এতো ছোট রেখে কেন চলে গেলা? একটুও বুঝি নি এতো তাড়াতাড়ি হারাতে হবে তোমায়। তাহলে কিছু বলতাম মন খুলে, সেই সময়টাও দিলে না। সন্তান হয়ে কর্তব্য গুলো পালন করতে পারিনি তোমার জন্য।

বাবা, তুমি ভেবো না, তোমার মেয়ে অনেক বড় হয়ে গেছে, মায়ের খেয়াল রাখছি। দোয়া করো আমার জন্য মাকে যেন কষ্ট না দেই আর বোনকে খুশি রাখতে পারি। তোমার অভাব তো পূরণ করতে পারবো না কিন্তু দায়িত্বগুলো পালন করবো। দোয়া করে বাবা কেঁদো না, তুমি কাদলে আমি তো চোখটা মুছে দিতে পারবো না, তবুও আছি বাবা তোমার পাশে। তোমার খুকুমণি কর্ণিয়া

সিয়াম আহমেদ

পরিবার ছাড়া প্রায় এক বছর হয়ে গেল দূরে আছি। খুব মিস করছি তাদের। আজকে বাবা দিবস দেশে থাকলে হয়তবা বাবাকে সারপ্রাইজ দিতাম বা কোন অনুষ্ঠান করতাম।

বাবাকে বলবো, ‘বাবা তোমাকে খুব মিস করছি। আমার জন্য দোয়া করো।’

আইরিন আফরোজ

আমরা এক ভাই এক বোন। আর আমি ছোট। তাই আদরের দিক দিয়ে আমি এগিয়ে ছিলাম। তবে বড় হতে হতে একটু গ্যাপ হয়ে যায়। তাছাড়া বাবাদের মেয়েদের প্রতি একটু দুর্বলতা থাকে। আগে যে মজাটা করতাম এইটা অবশ্য এখন একটু কম হয়ে গেছে। তবে একটা স্মৃতি হচ্ছে, আমি বাবার পাকা চুল এনে দিতাম আর একটা পাকা চুলের জন্য নিতাম এক টাকা। তখন এক চুল বারবারই আব্বুকে দেখাতাম। যদিও আব্বু বুঝতো কিন্তু মজা হিসেবেই নিত। আব্বুর সাথে আরেকটা মনে রাখার মতো স্মৃতি আব্বু আমাকে ছোটবেলায় গোসল করায় দিত, বাজারে নিয়ে যেত। এখনও অনেক মজা হয় কিন্তু আগের মতো না। এখনও একসঙ্গে থাকলে মজা করি। আর আমার আব্বু মিডিয়া কাজ করা পছন্দ করে না। কারণ আব্বু চাইত আমি যেন পড়ালেখা করে ডাক্তার ইঞ্জিনিয়ার হই। তাই মিডিয়াতে কাজ করতে দিত না। কিন্তু এখন সবাই চিনে তাই আব্বু এখন অনেকটাই পজিটিভ। আর এখন আব্বুর একটা শখ ভালো একটা ছেলে দেখে বিয়ে দিবে। আমার কাছে আমার আব্বু আম্মু দুজনই সমান। দুজনকেই খুব ভালোবাসি। আমার ইচ্ছা আমার আব্বুর যে ইচ্ছাগুলো আছে সেগুলো পূরণ করবো। আর আমি আমার বাবাকে অনেক ভালোবাসি যেটা আব্বু বুঝে না হয়তবা। দোয়া করি সবার বাবা মার সঙ্গে আমার বাবা-মাও যেন ভালো থাকে।

বৃষ্টি ইসলাম

আব্বু আমার দেখা জীবনের সেরা ব্যক্তি। আমি সব সময় চেয়েছি আমি যেন আমার মতো হই। সে আমার জীবনের অনুপ্রেরণা, আমার আইডল, আমার সহযোগিতার সঙ্গী।

আমার জীবনের সব কিছু থেকে আমি আমার বাবাকে ভালোবাসি। বিশ্বের মধ্যে সেরা বাবা হচ্ছেন তিনি।

তামিম মৃধা

বাবা আমার সবচেয়ে কাছের বন্ধু। যার সঙ্গে সব কিছু শেয়ার করতে পারি আমি। বাবা তোমাকে শুধু বলবো ‘আমি তোমাকে অনেক ভালোবাসি।

তোমার কাছে আমার একটাই চাওয়া এখন যেমন করে আমাকে কাছে রেখেছ সবসময় আমাকে এমনটাই রেখ। তোমার দোয়া যেন আমার উপর থাকে সবসময়’।

নাফিসা কামাল ঝুমুর

বাবা শুধু একটি শব্দই নয়, নিজের সকল অস্বস্তি, বেদনা, ব্যর্থতা সকলকিছু চাপিয়ে দেয়ার মাধ্যম, একটা নাম। কিন্তু এটা সত্যি সকল চেষ্টা প্রয়াস যেখানে ব্যর্থ হয় সেখানে পাওয়ার আশা কেবল একটা শব্দই জানান দেয়, সেটি হচ্ছে বাবা। এটাও সত্যি পৃথিবীর সবচেয়ে অনুচ্চারিত বাক্যটাই হচ্ছে “বাবা তোমাকে ভালোবাসি” এবং আমি অভাগা এখনও সেই দলেই পড়ে আছি। যদি তুমি জানতে আমার চিৎকার চেঁচামেচির তীব্রতাই আমার ভালোবাসা।

শামীম হাসান সরকার

বয়সের সাথে সাথে বড় ছেলে হওয়ার কারণে বাবার পাশে গিয়ে ছোটবেলার মতো বসা হয় না, ঘুরতে বের হওয়া হয় না। বাবার মুখের দিকে তাকিয়ে বাবা তোমাকে ভালোবাসি বলতে লজ্জা লাগে।

জানি না অন্যদের বাবারাও তেমন হয় কিনা কিন্তু আমার বাবা আমাকে জন্ম একবার দেয় নাই বারবার দিয়েছে জীবনে যখন কোন কারণে ভেঙে পরেছি পাশে এসে দাডিয়েছে, ভরসা দিয়েছে, জীবন কিভাবে এগিয়ে নিয়ে যেতে হয় শিখিয়েছে। বাবা আমি তোমাকে ভালোবাসি এবং আমি  গর্ব করি আমি আবার বাবার সন্তান।

ফারহান আহমেদ জোভান

বাবাকে দেখি না ১০ বছর হয়ে গেছে। সে থাকে যুক্তরাষ্ট্রে। তাই বাবার সঙ্গে আমার গ্যাপ হয়ে গেছে অনেক। তারপরও বাবাকে শুধু একটা কথাই বলবো, ‘বাবা তোমাকে অনেক মিস করি আমি। আমি জানি আমাদের জন্য তুমি ওখানে অনেক কষ্ট করছো। অনেক ভালোবাসি বাবা তোমাকে।’

 

এ সম্পর্কিত আরও

Check Also

অভিনয়েই নয় এবার শিক্ষার দিক দিয়েও সেরা মিথিলা

জনপ্রিয় মডেল-অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্ট বিষয়ে স্নাতকোত্তর করে সিজিপিএ-৪ পেয়েছেন। …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *