টেলিটক ঘুরে দাঁড়াবেই প্রতিযোগিতা করবে আশা প্রতিমন্ত্রীর

প্রকাশিতঃ জুন ২১, ২০১৬ at ১০:৫২ অপরাহ্ণ

রাষ্ট্রয়াত্ত্ব মোবাইল ফোন অপারেটর টেলিটক নেটওয়ার্ক শক্তিশালীকরণের মাধ্যমে আগামী দেড় বছরে প্রতিযোগিতায় দাঁড়াতে পারবে বলে আশা করছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।আজ (মঙ্গলবার) (২১ জুন) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) টেলিটকের থ্রিজি ও ২.৫জি নেটওয়ার্ক শক্তিশালীকরণ, অবকাঠামোগত উন্নয়নসহ অন্য সেবাকাজের জন্য ৬০৮ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন পায়।

পরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রী জানান, আগামী দেড় বছরের মধ্যে আরও ৫০০টি নতুন বেজ ট্রান্সসিভার স্টেশন (বিটিএস বা টাওয়ার) স্থাপন করা হবে। বর্তমানে টেলিটকের তিন হাজার ৭৫০টি বিটিএস রয়েছে।

এছাড়া থ্রিজি সেবার মান উন্নয়নে নোট-বি’র (থ্রিজি বিটিএস) সংখ্যা বাড়ানো হবে। নোট-বি’র সংখ্যা বিদ্যমান এক হাজার ৬০টি থেকে বাড়িয়ে এক হাজার ২০০টি করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নতুন প্রকল্প নিয়ে কথা হয়েছে জানিয়ে তারানা হালিম বলেন, আমি বলেছি, প্রকল্প পাস করে দেন, টেলিটক নিজের পায়ে দাঁড়াবেই।

কোনো অপারেটরের প্রতি বিমাতাসুলভ আচরণ করতে চাই না জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমার অন্যতম লক্ষ্য রাষ্ট্রয়াত্ত্ব অপারেটর টেলিটককে বেসরকারি অপারেটরদের সঙ্গে প্রতিযোগীতায় নিয়ে আসা। নতুন প্রকল্পের মাধ্যমে টাওয়ার স্থাপনসহ অন্যান্য কারিগরি দিক উন্নত করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

বিটিআরসি’র সর্বশেষ এপ্রিল মাসের তথ্যানুযায়ী, দেশে ছয়টি মোবাইল ফোন অপারেটরের মোট গ্রাহক সংখ্যা ১৩ কোটি ১৯ লাখ ৪৯ হাজার, যার মধ্যে রাষ্ট্রয়াত্ত্ব অপারেটর টেলিটকের গ্রাহক ৪৩ লাখ ৬৫ হাজার।

এ সম্পর্কিত আরও