Mountain View

ফারুকের পদত্যাগের ঘোষণায় চিন্তিত নয় বিসিবি

প্রকাশিতঃ জুন ২১, ২০১৬ at ৮:৪৫ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গতকাল রোববার দুই স্তরবিশিষ্ট নির্বাচক কমিটির অনুমোদন দিয়েছে। বিষয়টি মেনে নিতে পারেননি প্রধান নির্বাচক ফারুক আহমেদ। এর প্রতিবাদে তিনি পদত্যাগের ঘোষণা দিয়েছেন।তবে ফারুক আহমেদের পদত্যাগের ঘোষণায় মোটেও চিন্তিত নয় বিসিবি। এ ব্যাপারে বিসিবি সভাপাতি নাজমুল হাসান বলেন, ‘হ্যাঁ, আমরা শুনেছি ফারুক আহমেদ প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তিনি যদি চলে যেতে চান যেতে পারেন। এখানে সমঝোতার কোনো পথ খোলা নেই।

নির্বাচক কমিটিতে কোচ ও ম্যানেজারের প্রয়োজন আছে বলে মনে করেন নাজমুল হাসান, ‘বাংলাদেশ দলের বর্তমান সাফল্য এবং নতুন প্রতিভাবান ক্রিকেটার তুলে আনার পেছনে কোচ ও ম্যানেজারের ভূমিকা অনেক বেশি। তাই নির্বাচক কমিটিতে তাঁদের প্রয়োজন আছে।

এদিকে, ছয় সদস্যের নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেছে বিসিবি। জাতীয় দলের নির্বাচক কমিটিতে ফারুক আহমেদ ও মিনহাজুল আবেদীন নান্নুর সঙ্গে নতুন সদস্য হিসেবে যোগ দেবেন এত দিন জুনিয়র ক্রিকেটারদের নির্বাচকের দায়িত্বে থাকা সাবেক ক্রিকেটার সাজ্জাদ আহমেদ শিপন।সরিয়ে দেওয়া হয়েছে হাবিবুল বাশারকে। তাঁকে নারী ক্রিকেটের নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়েছে।জুনিয়র নির্বাচক হিসেবে এহসানুল হকের সঙ্গে যোগ দেবেন সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত ও সাবেক ওপেনার হান্নান সরকার।

এ সম্পর্কিত আরও

Mountain View