ঢাকা : ১০ ডিসেম্বর, ২০১৬, শনিবার, ১০:৪৯ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ফিলিস্তিনিদের পানিতে বিষ মেশানোর নির্দেশ ইহুদি রাব্বিদের

ইসরাইলের ইহুদি রাব্বিরা ফিলিস্তিনিদেরকে পশ্চিম তীর ছেড়ে যেতে বাধ্য করার জন্য অধিকৃত ফিলিস্তিনের খাবার পানিতে বিষ মেশানোর নির্দেশ দিয়েছে। এই বর্ণবাদী রাব্বিরা এক ধর্মীয় নির্দেশনা জারি করে অবৈধ ইসরাইলি বসতির অধিবাসীদেরকে এই জঘন্য ও মানবতা-বিরোধী কাজ করতে বলেছে। সম্প্রতি পশ্চিম তীরে ফিলিস্তিনিদের নানা এলাকায় খাবার পানির লাইন কেটে দিয়েছে পানি সরবরাহের ইসরাইলি কোম্পানি। ইসরাইলি কোম্পানি পবিত্র রমজান মাসে দশ হাজার ফিলিস্তিনি অধ্যুষিত অঞ্চলে পানির লাইন কেটে দেয়ায় সেখানে দেখা দিয়েছে তীব্র পানির সংকট।

ফিলিস্তিন আল ইয়াওম নামের সংবাদ-মাধ্যম জানিয়েছে, ইহুদিবাদী রাব্বিদের পরিষদ প্রকাশ্যেই এক ফতোয়া জারি করে ফিলিস্তিনিদের খাবার পানিতে বিষ মেশানোর এই কাজকে বৈধ বলে ঘোষণা করেছে। এর আগে ইহুদিবাদী ফতোয়াদাতারা বলেছিল, ফিলিস্তিনিদের সম্পদ চুরি করা ও তাদের জয়তুন বাগানের ফসল নষ্ট করাও বৈধ! প্রায় ৫ লাখ দখলদার ইসরাইলি ২৩০টিরও বেশি অবৈধ ইসরাইলি বসতিতে বসবাস করছে।

১৯৬৭ সালের যুদ্ধে পশ্চিম তীর ও পূর্ব বায়তুল মুকাদ্দাসসহ ফিলিস্তিনের যে সব অঞ্চল ইসরাইল দখল করে সেইসব অঞ্চলেই গড়ে তোলা হয়েছে এইসব অবৈধ ইসরাইলি বসতি। জাতিসংঘের ইশতিহার ও আন্তর্জাতিক আইন অনুযায়ী এইসব বসতি প্রতিষ্ঠা অবৈধ হওয়া সত্ত্বেও মুসলমানদের প্রথম কিবলার দখলদার ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনি ভূখণ্ড দখল ও সেখানে দখলদারদের জন্য অবৈধ ইসরাইলি বসতির বিস্তার অব্যাহত রেখেছে। মার্কিন সরকারসহ পাশ্চাত্যের মদদপুষ্ট বর্ণবাদী ইসরাইল এ ব্যাপারে জাতিসংঘ ও বিশ্ব-সমাজের মৌখিক প্রতিবাদকে বরাবরই বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আসছে।

এ সম্পর্কিত আরও

Check Also

ভারতকে ‘প্রধান প্রতিরক্ষা বন্ধু’ করে মার্কিন কংগ্রেসে বিল পাস

আন্তর্জাতিক ডেস্ক : হোয়াইট হাউসে ক্ষমতার পালাবদলের ঠিক আগ মুহূর্তে ভারতকে নিজেদের ‘প্রধান প্রতিরক্ষা সহযোগী’ …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *