Mountain View

মৌলভীবাজারে বিজিবির নতুন ৭টি সিমান্ত ফাঁড়ি হচ্ছে

প্রকাশিতঃ জুন ২৩, ২০১৬ at ২:৫৬ অপরাহ্ণ

সীমান্তে টহল জোরদারকরণ ও সহজতর করার লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় নতুন করে সাতটি সীমান্ত ফাঁড়ি নির্মাণ করছে।

ইসলামপুর, মাধবপুর, আদমপুর ও শমশেরনগর ইউনিয়নের ভারতের ত্রিপুরা সীমান্ত এলাকায় এ সাতটি সীমান্ত ফাঁড়ি স্থাপন হবে।

শ্রীমঙ্গলস্থ বিজিবি ৪৬ নম্বর ব্যাটেলিয়নের মেজর মাহমুদ হাসান (২য় কর্মকর্তা) জানান, বিজিবির একটি ফাঁড়ির বিপরীতে বিএসএফের কমপক্ষে তিনটি করে ফাঁড়ি রয়েছে। সীমান্ত এলাকায় বিজিবির সদস্যরা সহজভাবে পাহারা জোরদার করার জন্যই কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের মখাবিল, চাম্পা পাড়া, তৈলং পাড়া, বাঘাছড়া, আদমপুর ইউনিয়নের কেলাঞ্জি পুরান পুঞ্জি, মাধবপুরের মত্রেবল (ধলই) ও শমশেরনগরের বাঘিছড়ায় এসব সীমান্ত ফাঁড়ি স্থাপন করা হবে।

নতুন ৭টি সীমান্ত ফাঁড়ির মধ্যে বনবিভাগের সম্পত্তিতে ৪টি ও চা বাগানের সম্পতিতে ৩টি সীমান্ত ফাঁড়ি নির্মিত হবে। বিজিবি সূত্র জানায়, সীমান্তবর্তী এলাকায় অব্যাহত নজরদারীর পাশাপাশি দুর্গম ও অরক্ষিত এলাকায় নজরদারী ও নিয়ন্ত্রণ প্রতিষ্ঠায় সারাদেশে সীমান্ত এলাকায় বেশ কয়েকটি বিওপি (ফাঁড়ি) গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে।

কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রফিকুল আলম বাংলামেইলকে জানান, বিজিবির নতুন সীমান্ত ফাঁড়ির জন্য ভূমি বন্দোবস্তের কাজ চলছে।

এ সম্পর্কিত আরও

Mountain View