ঢাকা : ২৫ এপ্রিল, ২০১৭, মঙ্গলবার, ৪:৩৫ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সরকারি ছুটি থাকলেও ৪ জুলাই সব ব্যাংক খোলা থাকছে

bd bank

আগামী ৪ জুলাই খোলা থাকবে দেশের সব ব্যাংক। প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ওইদিন সরকারি ছুটি ঘোষণা করা হলেও ব্যাংক বন্ধ থাকবে না।আজ (বৃহস্পতিবার) ২৩ জুন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) চেয়ারম্যান এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনিস এ খান এই তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন।

তিনি বলেন, সরকারি অফিস আদালতের সঙ্গে ব্যাংকের কোনো সম্পর্ক নেই। তাই ওইদিন দেশের সরকারি বেসরকারি সব ব্যাংক খোলা থাকবে। চলবে স্বাভাবিক লেনদেন ও অন্যান্য কার্যক্রম।এদিকে, ঈদের আগে পোশাক শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের জন্য ঢাকা, চট্টগ্রাম, নারায়নগঞ্জ, সাভার, গাজীপুরসহ পোশাক কারখানা এলাকায় আগামী ২ জুলাই সকাল ৯টা থেকে ৩টা এবং ৩ জুলাই সকাল থেকে বেলা ২টা পর্যন্ত ব্যাংক খোলা খাকবে।

এই দু’দিন সরকারি ছুটি হওয়া সংশ্লিষ্ট ব্যাংকগুলোর শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের উপযুক্ত সম্মানী দেওয়া হবে বলে জানায় বাংলাদেশ ব্যাংক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওই নির্বাহী আদেশের ফলে এবার টানা নয়দিন ছুটি কাটানোর সুযোগ পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীর। ঈদের আগে ৪ জুলাই বন্ধ রাখা প্রতিষ্ঠানগুলোর অফিস করতে হবে ১৬ জুলাই।জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আগামী ২ জুলাই (শনিবার) শবে কদরের পরদিন রোববার সরকারি ছুটি।

শবে কদরের ছুটির পর ও ঈদের আগে ৪ জুলাই একদিন অফিস খোলা ছিলো। ওই দিন সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়ে আসছিলেন সরকারি চাকরিজীবীরা।

৬ জুলাই সম্ভাব্য ঈদ ধরে ৫-৭ জুলাই পূর্বনির্ধারিত ঈদের ছুটি রয়েছে। ৪ জুলাই ছুটি ঘোষণা করার ফলে ১ থেকে ৯ জুলাই টানা নয়দিন ছুটি ভোগ করবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

‘কোনো ব্যাংকেই নিয়ম মেনে নিয়োগ হয়নি’

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ বলেছেন, সরকারি-বেসরকারি কোনো ব্যাংকেই যথাযথ প্রক্রিয়া মেনে …

Loading...