Mountain View

এবার চীনে সেরা ছাত্রের অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি ছাত্র

প্রকাশিতঃ জুন ২৪, ২০১৬ at ১১:০১ অপরাহ্ণ

চীনের হেনান প্রদেশে জেংজৌ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সেরা ছাত্রের অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের ছাত্র ডা. সিরাজুল ইসলাম।

প্রতি বছরই পৃথিবীর বিভিন্ন দেশ থেকে শত শত মেডিকেল শিক্ষার্থীরা সেখানে পড়তে যান। এ বছর সেই ইউনিভার্সিটিতে উড়লো বাংলাদেশের গৌরবের পতাকা।

বাংলাদেশের মেধাবী ছাত্র ডা. সিরাজুল ইসলাম জেংজৌ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন ইন্টারন্যাশনাল মেডিসিন মাস্টার ডিগ্রিতে।তিনি গ্যাস্ট্রো ইন্টারোলজির ওপর পড়াশোনা করে এ বছরে সেই বিশ্ববিদ্যালয় থেকে সেরা ছাত্র হওয়ার কৃতিত্ব অর্জন করেন।

আর সেই মেধার স্বীকৃতি স্বরুপ ১৯ জুন তার হাতে তুলে দেওয়া হয় সেরা ছাত্রের সম্মাননা। ডা. সিরাজুল ইসলাম সেখানে সেই সংবর্ধনা নিতে গিয়ে উঁচিয়ে ধরেন বাংলাদেশের পতাকা।

এ সময় উপস্থিত সব অধ্যাপক এবং দেশ বিদেশের শিক্ষার্থী উঠে দাঁড়িয়ে করতালির মাধ্যমে তাঁকে সম্মান জানান। ডা. সিরাজুল ইসলামের বাড়ি ফরিদপুর শহরতলীর তেঁতুলতলায়। তার বাবা মৃত. কুদ্দুসুর রহমান ছিলেন বাংলাদেশ প্রকৌশল অধিদপ্তরের একজন কর্মকর্তা।

সিরাজুল ইসলাম তার এই ফলাফলে অত্যন্ত আনন্দিত। তিনি স্বপ্ন দেখেন দেশে ফিরে সাধারণ মানুষের চিকিৎসা সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।