Mountain View

কিভাবে আজ জন্মদিন পালন করবেন মেসি?

প্রকাশিতঃ জুন ২৪, ২০১৬ at ৭:৪৩ পূর্বাহ্ণ

লিওনেল মেসি, আধুনিক ফুটবলের এক আকষর্ণীয় যাদুকর। তার পায়ের যাদুতে মুগ্ধ-বিমোহিত গোটা ফুটবল দুনিয়া। অসাধারণ ফুটবল নৈপুণ্যে বার্সেলোনার আর্জেন্টাইন এখন জীবন্ত ইতিহাস। আজ ২৪ জুন, শুক্রবার তার জন্মদিন। ‘শুভ জন্মদিন লিওনেল মেসি।’

২৯ বছরে পা রাখলেন লিওনেল মেসি। বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তিনি। দুইদিন পরই যে, শতবার্ষিকী কোপা আমেরিকার ফাইনাল। শেষ চারের লড়াইয়ে স্বাগতিকদের হারিয়ে আর্জেন্টিনাকে সেই ফাইনালের টিকিট উপহার দিতে মেসি রেখেছেন নায়কের ভুমিকা। অপেক্ষা এবার ফাইনালের। চেনা প্রতিপক্ষ চিলি।

ফাইনালের দুইদিন আগে তার জন্মদিন। এই মুহুর্তে অনুভূতিটা কেমন মেসির? ফুটবল দুনিয়ার সব ভক্ত-অনুরাগীরাই নিশ্চিত জানতে অধীর আগ্রহ নিয়েই অপেক্ষায় রয়েছেন। প্রিয় ফুটবলার কিভাবে তার ২৯তম জন্মদিনটাকে উৎযাপন করবেন। তবে শুক্রবার সকাল পর্যন্ত গুগলে অনেক খোঁজাখোঁজি করেও মেসির জন্মদিনের কোন আপডেট মিলেনি।

বারবারই ভেসে উঠছে পুরোনো স্মৃতি! আশ্চার্য্য হলেও সত্য যে, গত দুই বছরের সঙ্গে এবারের জন্মদিনের মিলটাও দারুণ। ফুটবলের জন্য এবারও দেশের বাইরে অবস্থান করছেন এলএম টেন। গত বছর কোপা আমেরিকায় খেলিতে চিলিতে অবস্থান করছিলেন মেসি। তার আগের বছর বিশ্বকাপের জন্য ব্রাজিলে। এবারও সেই কোপার জন্য মার্কিন মুলুকে অবস্থান করছেন মেসি।

দুই বছর আগে লিওনেল মেসি ছিলেন বিশ্বকাপের ঢামাডোলের মাঝে। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে পারবেন কি পারবেন না- এই দোলাচলে ধুলতে ধুলতে ব্রাজিলে বসেই নিজের ২৭তম জন্মদিন পালন করেছিলেন মেসি। কিন্তু শেষ পর্যন্ত সেই বিশ্বকাপে জার্মানির কাছে হার মানে তার দল। গত বছর কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে নামার আগে জন্মদিন উদযাপনের ছবি তুলে ধরেন সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে। কোয়ার্টার ফাইনাল জিতে সেমির বাধা পেরিয়ে সেবারও আর্জেন্টিনা থেমে যায় চিলির বিপক্ষে ফাইনালে।

আবারও সেই চিলির বিপক্ষে কোপার ফাইনাল। তার দুইদিন আগে আবারও মেসির জন্মদিন। বিশ্বফুটবলের সেরা তারকার দিনটা কিভাবে কাটবে? ভক্ত-অনুরাগীরা নিশ্চিত করেই উন্মুখ হয়ে আছেন তা জানতে।

লিওনেল মেসি তো প্রকৃতপক্ষেই কিংবদন্তি। আর্জেন্টিনা কিংবা বার্সা সমর্থকদের কাছে তারও চেয়ে আরও কিছুটা বেশি। কিন্তু মেসিকে কিংবদন্তি মানতে নারাজ কেবল নিন্দুকরাই। সমালোচকদের অযুহাত মেসি এখনও দেশের হয়ে কোন শিরোপা জিতেননি। ব্রাজিলের পর চিলিতে যা পারেননি, এবার কোপার শতবার্ষিকী আসরে কী পারবেন মেসি? ২৩ বছরের শিরোপা-খরা ঘুচিয়ে মেসির গায়ে লাগুক সেই কিংবদন্তির ট্যাগ! জন্মদিনে মেসি ভক্তদের প্রত্যাশাটা ঠিক এমনই।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।