ঢাকা : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, শুক্রবার, ৭:২৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মেসির আর প্রমাণ করার কিছু নেই: রোমেরো

গতকাল (শুক্রবার) ২৯ বছরে পা দিয়েছেন লিওনেল মেসি। জন্মদিনের আগ পর্যন্ত ৫৩১ ম্যাচ খেলেছেন তিনি। আর নামের পাশে যোগ করেছেন ৪৫৩ গোল। কোপা আমেরিকার সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দুর্দান্ত এক গোল করে অনন্য কীর্তি গড়েছেন মেসি। এটি ছিল জাতীয় দলের হয়ে তার ৫৫তম গোল। এর মধ্য দিয়ে আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা বনে গেছেন তিনি। পেছনে ফেলেছেন ৫৪ গোল করা গ্যাব্রেইল বাতিস্তুতাকে।

বার্সেলোনার হয়ে ২৮টি ট্রফি জিতেছেন মেসি। যার মধ্যে রয়েছে চারবার উয়েফা চ্যাম্পিয়নশিপ ও আটবার লা লিগার ট্রফি। আর্জেন্টিনার হয়ে দুটি ট্রফি জিতেছেন। এক. ২০০৫ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা, দুই. ২০০৮ সালে অলিম্পিকে সোনা জয়। পাঁচবার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন বার্সা তারকা।

মেসি এখন দুর্দান্ত ফর্মে রয়েছেন। তার কাছ থেকে আর্জেন্টিনার প্রত্যাশা অনেক বেশি। দলকে ইতোমধ্যে তুলেছেন কোপা আমেরিকার ফাইনালে। সোমবার ভোরে (বাংলাদেশ সময়) শিরোপা নির্ধারণী ম্যাচে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। ওই ম্যাচেও জ্বলে উঠতে চাইবেন মেসি। অনেকেই মনে করছেন, এবার শিরোপা জিততে পারলে নাকি নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাবেন মেসি। নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন যে তিনিই বিশ্বসেরা!

তাদের সঙ্গে একমত নন সার্জিও রোমেরো! আর্জেন্টিনার গোলরক্ষক মনে করেন, মেসির আর প্রমাণ করার মতো কিছু নেই। আর্জেন্টাইন প্রাণভোমরা আগেই প্রমাণিত! এক সাক্ষাৎকারে রোমেরো বলেন, ‘আমরা তাকে (মেসি) নিয়ে গর্বিত। এটা আমাদের জন্য ভালো হয়েছে যে আগেই রেকর্ডটি নিজের দখলে নিয়েছে। প্রমাণ করেছে সে বিশ্বসেরা। আমাদের সামনে মেসির আর প্রমাণ করার কিছু নেই। কারণ, আমরা সবাই জানি যে সে বিশ্বসেরা। সে আমাদের ১০ নাম্বার জার্সিধারী। আমাদের নেতা।’

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

হঠাৎ মাঠ ছেড়ে দৌড় দিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার!

পুণে টেস্টের শুরুটা ভালোই করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু উমেশ যাদবের বলে ওপেনার ডেভিড ওয়ার্নার আউট হওয়াতেই …