Mountain View

মেসির জীবনের এই চারটি বিষয় অনেকের অজানা

প্রকাশিতঃ জুন ২৫, ২০১৬ at ১০:৪৬ পূর্বাহ্ণ

মেসি মানেই গত ১০ বছর ম্যাজিক। মেসি মানেই অবিশ্বাস্য সব গোল। মেসি মানেই সবকিছুকে ছাপিয়ে যাওয়া। মেসি মানেই ভালোলাগা। আজ জন্মদিনে মেসি সম্পর্কে জেনে নিন এমন কিছু তথ্য যেগুলো হয়তো বা পনার জানা নেই, কিংবা জানা থাকলেও, বেশ ভালো লাগবে আবার।

১) মেসির যখন মাত্র ১৩ বছর বয়স, তখনই তাঁকে বার্সেলোনার জুনিয়র দলে সই করানো হবে বলে একটি মিটিং ডাকা হয়। মিটিংটি হয়েছিল পম্পেইয়া টেনিস ক্লাবে। সেদিন মেসি ওই মিটিংয়ে এসেছিলেন তাঁর বাবার সঙ্গে। তারিখটা ছিল ২০০০ সালের ১৪ ডিসেম্বর। মেসিকে সই করানো হবে, ঠিক হয় ওই মিটিংয়েই। কিন্তু তখন কোনও কনট্র্যাক্ট পেপার পাওয়া যায় না। অগত্যা, টিসু পেপারের উপরেই সই করানো হয় ফুটবলের যুবরাজকে। ছবিটাই দেখে নিন না।

২) আর্জেন্টিনার হয়ে মেসির অভিষেক হয়েছিল ২০০৫ সালের আগষ্টে হাঙ্গেরির বিরুদ্ধে। ৬৫ মিনিটে লোপেজের বদলে মাঠে নেমেছিলেন ১৮ বছরের মেসি। কিন্তু ৪৪ সেকেণ্ডের মধ্যেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল মেসিকে। হাঙ্গেরির ডিফেন্ডার ভিমোস ভ্যানচাককে ফাউল করে লাল কার্ড দেখেন মেসি।

৩) সবাই মেসিকে আর্জেন্টিনার অথবা স্পেনের বলতেই ভালোবাসেন। তার কারণ, মেসি জন্মসূত্রে আর্জেন্টিনার মানুষ। আর তিনি ছেলেবেলা থেকেই বার্সায় রয়েছেন। স্পেন তাঁকে তাদের জাতীয় দলের হয়ে খেলার কথাও বলেছিল। কিন্তু অনেকেই জানেন না যে, মেসির পরিবার একটা সময় ইতালির অ্যানকোনা শহরে থাকতো। আসলে মেসির বাবা ইতালির মানুষ। আর তাঁর মা লেবাননের।

৪) মেসির ছেলে থিয়াগো জন্ম নেয় ২০১২ সালের ২ নভেম্বর। আর থিয়াগো জন্মানোর মাত্র ৭২ ঘণ্টার মধ্যে তাকে নিজেদের ক্লাবে সই করায় নিউওয়েলস ওল্ড বয়েজ! অবশ্যই ক্লাব তাকে ১০ নম্বর জার্সিই দিয়েছে!

এ সম্পর্কিত আরও

Mountain View