ঢাকা : ২৪ জুলাই, ২০১৭, সোমবার, ১০:৩৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

যুক্তরাষ্ট্রে বন্যায় শিশুসহ ২০ জনের প্রাণহানি

যুক্তরাষ্ট্রের ওয়েস্ট ভার্জিনিয়া অঙ্গরাজ্যে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। এতে আট বছর বয়সী একটি ছেলে ও এক শিশুসহ অন্তত ২০ জন মারা গেছেন। রাজ্যের কর্মকর্তারা একথা জানিয়েছেন। গভর্নর আর্ল রেই টমব্লিন বলেন, প্রচণ্ড শক্তিশালী ঝড় ও বন্যায় রাজ্যব্যাপী ব্যাপক ক্ষতি হয়েছে। রাজ্যের ৫৫টি কাউন্টির মধ্যে ৪৪টিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। প্রায় পাঁচ শ’ লোক একটি বিপণী বিতানে আটকা পড়েছে।

তাদের উদ্ধারে তৎপরতা চলছে। কর্মকর্তারা দুর্গত এলাকায় আটকে পড়া অন্যান্যদের সন্ধানে তল্লাশি চালিয়ে যাচ্ছে। বন্যায় শতাধিক বাড়িঘর ধ্বংস হয়েছে। এছাড়াও প্রাকৃতিক এই দুর্যোগের কারণে কয়েক হাজার লোক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। ঝড়ের প্রভাবে রাজ্যের বিভিন্ন অংশে নয় ইঞ্চি বৃষ্টিপাত হয়েছে। গভর্নর বলেছেন, দুই শ’ ন্যাশনাল গার্ড সৈন্য তল্লাশি ও উদ্ধার তৎপরতা চালাচ্ছে। রাজ্যের আটটি কাউন্টিতে স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। গির্জার এক যাজক বলেন, আট বছর বয়সী একটি ছেলে পা পিছলে একটি খাড়িতে পড়ে ভেসে গেছে। নাজারেনের মারউইন চার্চের হ্যারি ক্রফট বলেন, ছেলেটির মা তাকে ধরে রাখার চেষ্টা করেন। কিন্তু ছেলেটি তার হাত থেকে ফসকে যায়। শিশুটির মৃতদেহ তার বাড়ি থেকে প্রায় এক মাইল দূরে পাওয়া গেছে।

বন্যার পানিতে একটি খাড়িতে ভেসে যাওয়ার এক দিন পর চার বছর বয়সী এক ছেলের মৃতদেহও উদ্ধার করা হয়েছে। র‌্যাভেনসউড দমকল বিভাগের কর্মকর্তা বব বিবি বলেন, জ্যাকসন কাউন্টিতে পানিতে পড়ে যাওয়ার সময় শিশুটি তার দাদার সাথে ছিল। শিশুটিকে বাঁচাতে তার দাদা খাঁড়িতে ঝাঁপ দেন। কিন্তু প্রবল স্রোতের কবল থেকে শিশুটিকে রক্ষা করতে পারেননি। গভর্নর টমব্লিন একে ‘রাজ্যের কোন কোন অংশে শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যা’ হিসেবে আখ্যায়িত করেছেন।

এ সম্পর্কিত আরও

আপনার-মন্তব্য