Mountain View

মোস্তাফিজের ইংল্যান্ডে যাওয়া নিশ্চিত

প্রকাশিতঃ জুন ২৬, ২০১৬ at ৯:১০ অপরাহ্ণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) খেলে ডান পায়ের অ্যাংকেল ও হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে দেশে ফিরেছিলেন মোস্তাফিজুর রহমান। এসব চোটের চেয়েও বেশি মারাত্মক ছিলো মোস্তাফিজের পুষ্টিসংক্রান্ত এবং মানসিক সমস্যা। সবকিছু মিলিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে(ডিপিএল) খেলতে পারেন নি। তবে দেশে ফেরার পরে তার সার্বিক অবস্থার উন্নতি হয়েছে। ওজন বেড়ে প্রায় আগের অবস্থায় চলে আসায় পুষ্টির সমস্যাটা বলতে গেলে দূর হয়ে গেছে। সব মিলিয়ে আইপিএল থেকে যে শারীরিক অবস্থা নিয়ে ফিরেছিলেন, তার চেয়ে এখন অনেক ভালো আছেন মোস্তাফিজ।

আইপিএল খেলে ভারত থেকে দেশে ফিরে আবার সাসেক্সের হয়ে খেলার ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল তার। তবে শতভাগ ফিট না থাকায় তার ইংল্যান্ডে যাওয়া অনিশ্চয়তার মধ্যে ছিল। তবে সেই অনিশ্চয়তা অনেকট দূর হয়েছে। মোস্তাফিজের ইংল্যান্ডে যাওয়া এখন বলা যায় নিশ্চিত। এরই মধ্যে শুরু হয়ে ভিসা নেওয়ার প্রক্রিয়া।

তবে সাসেক্সের কোচ মার্ক ডেভিস আশা প্রকাশ করে বলেন, ১৫ জুলাই ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে হ্যাম্পশায়ারের বিপক্ষে ম্যাচেই দলে পাবেন বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকে। মুস্তাফিজ শেষ পর্যন্ত ওই ম্যাচে খেলতে পারবেন কি না, এখনই বলা কঠিন। তবে তিনি যে এর আগেই অন্তত ইংল্যান্ডে পৌঁছে যাবেন, তা মোটামুটি নিশ্চিত।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) একটি সূত্রের মতে, সব ঠিক থাকলে আগামী ১২ বা ১৩ জুন ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবেন ‘কাটার মাস্টার’। মুস্তাফিজের ইংল্যান্ডের ভিসা নেওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গেছে এরই মধ্যে।

গত ৯ জুন থেকে বিসিবির ফিজিও-ট্রেনারদের তত্ত্বাবধানে শুরু হয়েছে মুস্তাফিজের পুনর্বাসন। ২৩ জুন নেটে বোলিং শুরু করেছিলেন, দুই-তিন দিন তা করেছেন কোনো সমস্যা ছাড়াই। তবে তার চার সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়া শেষ হবে আগামী মাসের প্রথম সপ্তাহে। মুস্তাফিজকে এখনো শতভাগ ফিট না বললেও জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জানিয়েছেন, ওর পুনর্বাসনের আরও ৪-৫টা সেশন বাকি আছে। আশা করছি, এর মধ্যেই ও পুরোপুরি ফিট হয়ে যাবে।

এ সম্পর্কিত আরও

Mountain View