Mountain View

সিপিএল মাতাতে ঢাকা ছাড়লেন সাকিব

প্রকাশিতঃ জুন ২৬, ২০১৬ at ১০:০০ পূর্বাহ্ণ

shakib

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ২০১৬ আসরে জ্যামাইকা তালাওয়াহসের হয়ে খেলার জন্য শনিবার রাতে জ্যামাইকার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিপিএলের চতুর্থ আসরে জ্যামাইকা তালাওয়াহস ১ লক্ষ ১০ হাজার ডলার দিয়ে দলে ভিড়ানোর পর টুর্নামেন্ট শুরুর তিন দিন আগেই জ্যামাকার উদ্দেশ্যে পাড়ি জমালো সাকিব আল হাসান।

২৯ জুন থেকে আসরের পর্দা উঠলেও সাকিব ভক্তদের অপেক্ষায় থাকতে হবে ২ জুলাই পর্যন্ত কেননা, সাকিবের দল জ্যামাইকা তালাওয়াহস নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ২ জুলাই সেন্ট কিটসের বিপক্ষে। চলতি আসরে সিপিএলের খেলোয়ার খসড়ায় তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস ও সাকিব আল হাসানসহ মোট ৭ বাংলাদেশীর নাম থাকলেও শেষ পর্যন্ত ক্যারিবিয়ান এই লিগে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ জুটে কেবল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ভাগ্যেই।

এর আগে সিপিএলের প্রথম আসরে বারবাডোজ ট্রাইডেন্টসের হয়ে ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারলেও বল হাতে রীতিমত চমক দেখিয়েছিলেন ক্রিকেটের  বিস্ময় বালক সাকিব আল হাসান।  “ত্রিনিদাদ এন্ড টোবাগোর” বিপক্ষে একম্যাচে ৪ ওভার বল করে ৬ রান খরচায় ১ মেইডেনসহ ৬ উইকেট শিকার করে সৃষ্টি করে ছিলেন আলোড়নের।

সফলভাবে প্রথম আসর শেষ করার পর দ্বিতীয় আসরেও ডাক পেয়েছিলেন সিপিএল খেলার তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে শেষ পর্যন্ত অনাপত্তি পত্র না মিলায় আর সর্বশেষ য়াসরে জাতীয় দলের হয়ে সিরিজ খেলায় ব্যস্ত থাকার ফলে খেলতে পারেননি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। সবকিছু কে পিছনে ফেলে এবার টুর্নামেন্টের শুরু থেকেই খেলার অপেক্ষায় রয়েছেন সাকিব আল হাসান।

এ সম্পর্কিত আরও