Mountain View

আমন্ত্রণপত্র ছাড়া বিসিবির কোনো সংবাদ সংগ্রহ করতে পারবে না মিডিয়া

প্রকাশিতঃ জুন ২৬, ২০১৬ at ১১:৪৫ পূর্বাহ্ণ

সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগ নিয়ে অনেক ঘটনা প্রকাশ পেয়েছে সংবাদপত্রে। তাতে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনেক সুনাম ক্ষুন্ন হয়েছে বলে বলে মনে করছেন বোর্ডের কর্তা ব্যক্তিরা।

ফলে সংবাদ মাধ্যমের ওপর বেজায় চটেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বর্তমানে হার্ডলাইনে বিসিবি।

এখন থেকে আমন্ত্রণপত্র ছাড়া বিসিবির কোনো রকম সংবাদ সংগ্রহ করতে পারবে না সাংবাদিক কিংবা মিডিয়া কর্মীরা। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানিয়েছে বিসিবি।

যারা এত দিন বাংলাদেশ ক্রিকেটের খোঁজ খবর রাখতেন, তারা এখন থেকে সেভাবে আর ক্রিকেট বোর্ডের সংবাদ হয়তো দেখতে নাও পতে পারেন। বিশেষ করে বিসিবি সাংবাদিকদের ওপর আরো কঠোর হতে চলেছে।

এখন থেকে বিসিবি’র আমন্ত্রণ ছাড়া মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের সম্মেলন কক্ষে ঢুকে কোনো সংবাদ সংগ্রহ করতে পারবে না মিডিয়াকর্মীরা।

এ বিষয়ে জানতে চাওয়া হলে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেন, ‘আগে যেটা হতো কোনো সংবাদ সম্মেলন হলে তা সবার জন্য উন্মূক্ত থাকত। কিন্তু এখন থেকে বিসিবি থেকে আমন্ত্রণপত্র পাঠানো হবে। যারা তা পাবেন না, তারা অনুষ্ঠানে উপস্থিত হয়ে সংবাদ সংগ্রহ করতে পারবেন না।’

হঠাৎ করে যেন উল্টো পথে হাঁটা শুরু করলো বিসিবি। কেন এমন সিদ্ধান্ত নিল বিসিবি। এমন প্রশ্বের ব্যাখ্যা দিলেন বিসিবির মিডিয়া ম্যানেজার, ‘আসলে বিসিবি অনেকদিন থেকেই এই বিষয়ে ভাবছিল। তবে সেটাই এখন বাস্তবায়ন করার চেষ্টা চলছে।’

এ সম্পর্কিত আরও