Mountain View

টেস্ট ও ওয়ানডেতে বাংলাদেশের সবচেয়ে সিনিয়র খেলোয়াড় আশরাফুল

প্রকাশিতঃ জুন ২৭, ২০১৬ at ৮:১৩ অপরাহ্ণ

মোহাম্মদ আশরাফুল বাংলাদেশের সবচেয়ে সিনিয়র খেলোয়াড়। সিনিয়র খেলোয়াড় বলার কারন তিনি বাংলাদেশে হয়ে ৬১ টি টেস্ট ম্যাচ খেলেছেন। যা বাংলাদেশে হয়ে সবচেয়ে বেশী টেস্ট ম্যাচ খেলার রেকর্ড। তাছাড়া তিনি বাংলাদেশে হয়ে ১৭৭ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এটিও বাংলাদেশে হয়ে সবচেয়ে বেশী ওয়ানডে ম্যাচ খেলার রেকর্ড। তাছাড়া আশরাফুল ২৩টি টি টুয়েন্টি ম্যাচ খেলেছেন। একটি চক্রান্তের শিকার হয়ে আশরাফুল এখন জাতীয় দলের বাহিরে আছেন।

শুধু জাতীয় দল না‚ বাংলাদেশ লিগ এবং বাংলাদেশ এ দলের হয়ে খেলতে পারছেন না তিনি। অভিজ্ঞতা এবং ভয়ংকর ফর্মে থাকার সময় আশরাফুলকে নিষিদ্ধ করা হয়। নিষেধাজ্ঞা দিন ফুরিয়ে আসছে। আর কয়েকমাস পর থেকেই হাজী মোহাম্মদ আশরাফুল সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন। মোহাম্মদ আশরাফুল বর্তমানে ক্রিকেটে অনুশীলন ও ক্রিকেট খেলার ব্যস্ত আছেন। তিনি যেভাবে খেলে যাচ্ছেন তাতে বোঝা যাচ্ছে নিষেধাজ্ঞা শেষ করে আশরাফুল খুব শীগ্রই জাতীয় দলে ফিরবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আশরাফুল নিয়ে কি ভাবছেন তা বলা মুশকিল। তবে বাংলাদেশ ক্রিকেট উন্নতির জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড সব ধরনের কাজ করছে। আশরাফুলকে জাতীয় দলে ফেরানো ব্যাপারেও তাদের পরিকল্পনা আছে। যাইহোক ইনশাআল্লাহ আশরাফুল খুব তাড়াতাড়ি আমাদের মাঝে ফিরে আসবেন। আশরাফুল বসের খেলা দেখার অপেক্ষায় রইলাম!

এ সম্পর্কিত আরও