ঢাকা : ২৫ মার্চ, ২০১৭, শনিবার, ৫:৪২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

দেড় বছরে স্থাপন হবে টেলিটকের ১২৪৪ নেটওয়ার্ক টাওয়ার

দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটকের নেটওয়ার্ক উন্নয়নে হুয়াইওয়ে টেকনোলজির সঙ্গে চুক্তি করেছে অপারেটরটি।আজ (সোমবার) ২৭ জুন সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের উপস্থিতিতে এই চুক্তি সই হয়।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ এবং হুয়াইওয়ে টেকনোলজির বাংলাদেশের প্রধান প্রযুক্তি কর্মকর্তা কলিন শি স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।চুক্তি অনুযায়ী, দেড় বছরে টেলিটকের ১২৪৪ বিটিএস (মোবাইল নেটওয়ার্ক টাওয়ার) স্থাপনসহ অন্যান্য কাজ সম্পাদন করা হবে।

প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, ৩৯ দশমিক ২ মিলিয়ন মার্কিন ডলার চুক্তিমূল্যে আগামী ১৮ মাসে ৬৮৫টি টুজি বিটিএস, ৫৫৯টি নোট-বি (থ্রিজিবিটিএস), কোর নেটওয়ার্ক আধুনিকায়ন ও সম্প্রসারণ করা হবে।

তিনি আরও জানান, চুক্তি বাস্তবায়নের ফলে টেলিটকের থ্রিজি নেটওয়ার্ক দেশের গুরুত্বপূর্ণ উপজেলায় পৌঁছে যাবে।বর্তমানে টেলিটক ৩ হাজার ৭৫০টি টাওয়ার দিয়ে সেবা দিয়ে আসছে জানিয়ে তারানা হালিম বলেন, উন্নত নেটওয়ার্কের জন্য আরও ৮ হাজার টাওয়ার প্রয়োজন।

টেলিটকের নেটওয়ার্ক আধুনিকায়ন ও প্রান্তিক পর্যায়ে সম্প্রসারণে পর্যায়ক্রমে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

রাষ্ট্রায়ত্ত অপারেটরটিকে নিজ পায়ে দাঁড় করাতে নানা উদ্যোগের কথাও জানান তারানা হালিম।তিনি বলেন, টেলিটকের নিজস্ব আর্থিক ব্যবস্থাপনায় ৭০০ কোটি টাকা ব্যয়ে ‘টেলিটকের টুজি এবং থ্রিজি নেটওয়ার্ক গ্রামীণপর্যায়ে সম্প্রসারণ ও আধুনিকায়ন’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের কাজ হাতে নেওয়া হয়েছে।

চুক্তি সই অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, টেলিযোগাযোগ বিভাগ ও টেলিটকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

ধর্ষণ দেখলেন ৪০ জন, পাশে দাঁড়ালেন না কেউই!

আজ প্রযুক্তির উৎকর্ষে নতুন মাত্রা যোগ হচ্ছে অনলাইনে অপরাধের জগত। সেই সাথে বিপন্ন হচ্ছে মানবিকতাও। …