ঢাকা : ৩ ডিসেম্বর, ২০১৬, শনিবার, ১২:৪৫ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

এবার ঈদে ৩ দিন বন্ধ থাকবে কাস্টমস হাউস

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তিন দিন দেশের সকল কাস্টমস ও শুল্ক স্টেশন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। ৭ জুলাইকে ঈদের দিন ধরে সেদিন ও তার পরের ৮ ও ৯ জুলাই এ বন্ধ ঘোষণা করা হয়েছে।সে হিসাবে, সরকারের তরফ থেকে ১ জুলাই হতে ৯ জুলাই পর্যন্ত সরকারি ছুটি ঘোষিত হলেও কাস্টমস হাউস ও শুল্ক স্টেশন ৭, ৮ ও ৯ জুলাই ছাড়া বাকি দিনগুলোতে খোলা থাকবে।

আজ (সোমবার) ২৭ জুন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিনিয়র সদস্য (শুল্কনীতি) মো. ফরিদ উদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে।আদেশে বলা হয়, ঈদুল ফিতর উপলক্ষে ঈদের দিন এবং ৮ ও ৯ জুলাই চট্টগ্রাম, ঢাকা, মংলা, বেনাপোল, পানগাঁও কাস্টমস হাউস, ঢাকা বন্ড কমিশনারেট, শুল্ক স্টেশন বন্ধ থাকবে।

দেশের আমদানি ও রপ্তানি বাণিজ্য সচল রাখার লক্ষ্যে এ তিনদিন ছাড়া অন্য দিনগুলোতে দেশের সব কাস্টমস হাউস, শুল্ক স্টেশন ও বন্ড কমিশনারেট খোলা থাকবে।

এসব কাস্টমস হাউস ও শুল্ক স্টেশন এলাকায় বন্দর, ব্যাংক ও অন্যান্য অত্যাবশ্যক স্টেকহোল্ডিং প্রতিষ্ঠানও খোলার রাখার অনুরোধ করা হয়েছে আদেশে।আদেশে আরও জানানো হয়, ছুটির ফাঁকে ৭ জুলাই সন্ধ্যা ৭টা থেকে ৯ জুলাই সন্ধ্যা ৭টা পর্যন্ত অ্যাসাইকুডা ওয়ার্ল্ডের আপগ্রেডেশনের কাজ চলবে।

তবে ওই সময় জরুরি রপ্তানির কাজ ম্যানুয়ালি ব্যবস্থায় করা হবে। এ নির্দেশ বাস্তবায়নে সকল কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে।

কর্তৃপক্ষ আরও জানায়, রোজা ২৯টি হওয়ার কারণে যদি ৬ জুলাই ঈদ উদযাপিত হয়, সেক্ষেত্রে ঈদের দিন কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনের কার্যক্রম বন্ধ থেকে তারপর দিন কার্যক্রম চালু হবে। তবে ৭ জুলাই সকালে চালু হলেও আবার সন্ধ্যার আগেই অ্যাসাইকুডা ওয়ার্ল্ডের আপগ্রেডেশনের কাজে বন্ধ হয়ে যাবে স্টেশনগুলো।

এ সম্পর্কিত আরও

Check Also

20161113190514

বাতিল নোট নিয়ে যা করে ব্যাংক

নিউজ ডেস্ক:-ভারত সরকার ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করেছে। এজন্য দেশজুড়ে নগদ টাকার সংকট …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *