Mountain View

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা

প্রকাশিতঃ জুন ২৮, ২০১৬ at ১০:০৪ অপরাহ্ণ

bangladesh vs england

অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ‍তিন ম্যাচ ওয়ানডে সিরিজ আর দুটি টেস্ট ম্যাচের জন্য সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।আজ (মঙ্গলবার) ২৮ জুন বিকেলে এই সূচির আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।

সূচি অনুযায়ী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে এসে পৌঁছাবে ইংল্যান্ড ক্রিকেট দল। ঢাকায় এসে ০৪ অক্টোবর ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে সফরকারী ইংল্যান্ড।

এরপর ০৭ অক্টোবর ও ০৯ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুটি দিবা রাত্রির ওয়ানডে ম্যাচে মাশরাফিদের মোকাবেলা করবে ইয়ন মর্গান বাহিনী।সিরিজের তৃতীয় দিবা রাত্রির ওয়ানডেটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ওয়ানডে শেষে ১৪ থেকে ১৭ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দুই দিন করে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ২০ থেকে ২৪ অক্টোবর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরেজের প্রথম টেস্টে টাইগারদের মুখোমুখি হবে ইংলিশরা।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ অক্টোবর থেকে ০১ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে।

২০০৩ সালের পর সাত বছর বিরতি দিয়ে ২০১০ ইংল্যান্ড দল বাংলাদেশে এসেছিল। একই বছর ইংল্যান্ড সফরে যায় টাইগাররা। এরপর আর বাংলাদেশের সঙ্গে টেস্ট খেলেনি ইংলিশরা। এর মাঝে দুই দল ওয়ানডে খেলেছে ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে। দুই বিশ্বকাপেই গ্রুপপর্বের ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে ইংলিশরা। বিস্ট্রলে নিজেদের মাটিতেও একবার টাইগারদের কাছে হেরেছিল ইংলিশরা।

এ সম্পর্কিত আরও

Mountain View