ঢাকা : ২৫ সেপ্টেম্বর, ২০১৭, সোমবার, ৫:১১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > জাতীয় > ২০ বিদেশি জিম্মিকে ধারাল অস্ত্র দিয়ে হত্যা : আইএসপিআর

২০ বিদেশি জিম্মিকে ধারাল অস্ত্র দিয়ে হত্যা : আইএসপিআর

khun gulshan

গুলশান ক্যাফেতে ২০ বিদেশি জিম্মির মরদেহ উদ্ধার প্রসঙ্গে সেনাবাহিনীর মিলিটারি অপারেশন্সের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী বলেছেন, এদের সবাইকে রাতেই হত্যা করা হয়। ধারাল অস্ত্রের মাধ্যমে নৃশংসভাবে এই হত্যাকাণ্ড ঘটানো হয়।

আজ শনিবার সকালে কমান্ডো অভিযানের পর দুপুরে আইএসপিআরের এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।গুলশানের ক্যাফেতে কমান্ডো অভিযানে ছয় বন্দুকধারী মারা পড়লেও তার আগে তারা বিদেশি ২০ জিম্মিকে ধারাল অস্ত্র দিয়ে হত্যা করে। শুক্রবার রাতে বন্দুকধারীরা হামলা চালালে রাতভর ক্যাফেটি পুলিশ, র‌্যাব, বিজিবি ঘিরে রাখার পর সকালে সামরিক বাহিনী যুক্ত হয়ে শুরু করে কমান্ডো অভিযান। ‘অপারেশন থান্ডারবোল্ট’ নামের সমন্বিত এই অভিযান সকালে ৭টা ৪০ মিনিটে শুরু হয়ে সকাল সাড়ে ৮টায় শেষ হয় বলে জানান ব্রিগেডিয়ার নাঈম।

তিনি বলেন, প্যারা কমান্ডোরা ৭টা ৪০ মিনিটে অপারেশন শুরু হয়, ১২ থেকে ১৩ মিনিটের মধ্যে সকল অপরাধীকে নির্মূল করে সকাল সাড়ে ৮টায় অভিযানের সফল সমাপ্তি ঘটে। নিহতদের পরিচয় নিশ্চিত করতেও না পারলেও তারা সবাই বিদেশি বলে জানান এই সেনা কর্মকর্তা। অভিযান চালিয়ে একজন জাপানি, দুজন শ্রীলংকান নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। অভিযানে ছয় হামলাকারী মারা পড়েন বলে জানান ব্রিগেডিয়ার নাঈম। একজন হামলাকারীকে গ্রেপ্তারের কথাও জানান তিনি।

এ সম্পর্কিত আরও