ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৬:১৬ পূর্বাহ্ণ
সর্বশেষ
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধে আইনি নোটিশ ‘রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না’প্রধানমন্ত্রী বাংলাদেশে পালিয়ে এসেছে ২১ হাজার রোহিঙ্গা মুসলিম দেশে এইচআইভি আক্রান্ত ৪ হাজার ৭২১ জন: স্বাস্থ্যমন্ত্রী জানাজায় লাখো মানুষের ঢল,শেষ শ্রদ্ধায় শাকিলের দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ভূমিকম্পে নিহতের সংখ্যা ৯৭ সংসদে রোহিঙ্গা ইস্যুতে যা বললেন প্রধানমন্ত্রী বগুড়ায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ ২০১৬ উদ্বোধন ও র‌্যালী অনুষ্ঠিত অভিনয়েই নয় এবার শিক্ষার দিক দিয়েও সেরা মিথিলা শিশুদের ওজনের ১০ শতাংশের বেশি ভারী স্কুলব্যাগ নয়
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

পুলিশও প্রকাশ করলো ৫ হামলাকারীর ছবি,সাইটের সাথে মিলছেও

hamla kari

গুলশানের রেস্টুরেন্টে পাঁচ হামলাকারীর ছবি সাইট ইন্টেলিজেন্স প্রকাশের ঘণ্টাখানেক পর নিহত ওই হামলাকারীদের ছবি প্রকাশ করলো পুলিশ।আজ (শনিবার) রাত ১০টা ৫১ মিনিটে পুলিশ সদরদপ্তর থেকে গণমাধ্যমে ছবিগুলো পাঠানো হয়েছে। কিছুটা বিকৃত হয়ে যাওয়া ছবিগুলোর সাথে সাইট প্রকাশিত ছবিগুলোর মিলও পাওয়া যাচ্ছে।আইএসের দেয়া ছবি

ছবির সঙ্গে পাঁচ সন্ত্রাসীর নামও পাঠিয়েছে পুলিশ। এরা হলো: আকাশ, বিকাশ, ডন, বাঁধন এবং রিপন। যদিও সেনাবাহিনির পক্ষ থেকে ৬ সন্ত্রাসী নিহত এবং একজন সন্দেহভাজন আটক হওয়ার কথা জানানো হয়েছিল।

শনিবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনে ওই ঘটনায় নিহত দুই পুলিশ কর্মকর্তার নামাজে জানাজা শেষে পুলিশের মহাপরিচালক (আইজিপি) এ কে এম শহীদুল হক জানান, নিহত সন্ত্রাসীরা বাংলাদেশি। এবং পাঁচ জনকে অনেক দিন ধরেই খুঁজছে পুলিশ।

গতকাল (শুক্রবার) রাতে গুলশান ২ এর ৭৯ নম্বর রোডের ৫নং বাড়িতে অবস্থিত হলি আর্টিসান রেকারি রেস্টুরেন্টে হামলা চালায় কয়েকজন অস্ত্রধারী। ওই সময় রাতের খাবার খেতে আসা লোকজনকে জিম্মি করে তারা। পরে শনিবার সকালে সেনাকমান্ডোর নেতৃত্বে পরিচালিত যৌথ অভিযানে ৬ সন্ত্রাসী নিহত হওয়ার খবর জানায় আন্তঃবাহিনি জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। রেস্টুরেন্টের ভেতর থেকে ২০ বিদেশি লাশ উদ্ধারের খবরও জানানো হয়। তবে এর আগেই শুক্রবার রাতেই সন্ত্রাসীদের বোমার আঘাতে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

এদিকে সম্মিলিত সামরিক হাসপাতালে লাশ শনাক্তের পর আইএসপিআর থেকে জানানো হয়, রেস্টুরেন্টের ভেতরে নিহতদের মধ্যে ১৭ জন বিদেশি এবং তিন জন বাংলাদেশি।

শুক্রবার রাতে সন্ত্রাসী হামলার কয়েক ঘণ্টা পরই সাইট ইন্টেলিজেন্স আইএসের মুখপাত্র হিসেবে পরিচিতি ‘আমাক’ এজেন্সির বরাত দিয়ে জানিয়েছিল, এই ঘটনার দায় স্বীকার করেছে আইএস। ২০ জনকে হত্যার খবরও দেয়া হয়। শনিবার সকালে যৌথ অভিযানে ঠিক ২০ জনের মৃতদেহই উদ্ধার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও

Check Also

গণধর্ষণের লজ্জায় স্কুলছাত্রীর আত্মহত্যার চেষ্টা

মাদারীপুরের কালকিনির গোপালপুর এলাকায় গণধর্ষণের শিকার হয়ে এক স্কুলছাত্রী আত্মহত্যার চেষ্টা করেছে। তাকে উদ্ধার করে …

Mountain View