ঢাকা : ৫ ডিসেম্বর, ২০১৬, সোমবার, ২:২৭ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মাদরাসা নয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাই জঙ্গীবাদে জড়িত : স্বরাষ্ট্রমন্ত্রী

monti

মাদরাসা থেকে জঙ্গীবাদ তৈরি হয় না, প্রাইভেট বিশবিদ্যালয়ের ছাত্ররাই জঙ্গীবাদের সাথে জড়িত। দেশের কওমি, আলিয়া ও ইবতেদায়ি মাদরাসাগুলোতে সঠিক ইসলাম শিক্ষা দেয়া হয়, এখান থেকে জঙ্গীবাদ তৈরি হওয়ার প্রশ্নই উঠে না। লক্ষ্মীপুর জেলা কমিউনিটি পুলিশিং সেল ও জেলা ইমাম সমিতির উদ্যোগে জেলা স্টেডিয়াম মাঠে আজ রোববার বিকেলে ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আনসারুল্লা বাংলা টিম, জেএমবি ও আইএসের নামে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড, বোমাবাজী, মানুষ হত্যার নামে জেহাদ করে ইসলাম প্রতিষ্ঠিত করতে চায় তাদের উদ্যেশে তিনি প্রশ্ন রাখেন, ইসলাম ধর্মের কোথায় মানুষ হত্যা করে ইসলাম প্রতিষ্ঠা করার কথা বলা হয়েছে তা তিনি জানতে চান। ইসলাম শান্তির ধর্ম উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের মানুষ ধর্মপ্রিয়, তাই বলে এ নয় যে এ দেশের মানুষ জঙ্গীবাদে বিশ্বাসী।

তিনি আরো বলেন, যারা অতীতে জ্বালাও পোড়াও করেছে, দেশের আলেম সমাজকে সাথে নিয়ে আমরা তা মোকাবিলা করতে সক্ষম হয়েছি। ভবিষ্যতেও তারা ওইসব কর্মকাণ্ড করতে চাইলে, আমরা আলেম সমাজকে সাথে নিয়ে তা মোকাবিলা করতে সক্ষম হবো। তিনি বলেন, এ সরকার আলেম ওলামা বিরোধী নয়, বরং তাদের পক্ষের সরকার। বর্তমান প্রধানমন্ত্রী ইসলাম বিরোধী কোনো আইন করেননি। ভবিষ্যতেও করবেন না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশের আলেম ওলামারা দেশপ্রেমিক ও সঠিক ইসলামের উপর প্রতিষ্ঠিত। তাই জঙ্গীবাদী ও ইসলাম বিরোধীরা দেশের কোনো ক্ষতি করতে পারেনি। আলেম ওলামাদের সঠিক পদক্ষেপের কারণে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আমরা ঘুরে দাঁড়াতে পেরেছি। তা না হলে আমাদের দেশ পাকিস্তান ও আফগানিস্তানের মত সন্ত্রাসী ও জঙ্গীবাদের কবলে পতিত হতো। বঙ্গবন্ধুর ডাকে আমরা দেশ স্বাধীন করেছি। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী দিনে ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টাই কাজ করে যাচ্ছেন।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহাজান কামাল, লক্ষ্মীপুর-৪ কমলনগর-রামগতি আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, স্বরাষ্ট্রমন্ত্রীর সফর সঙ্গী শিল্পপতি আনোয়ার হোসেন খাঁন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ শরীফুল ইসলাম, পৌর মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা হারুন আল মাদানী, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি সৈয়দ জিয়াউল হুদা আপলু, সদস্য সচিব জাকির হোসেন ভূঁইয়া আজাদ প্রমূখ।

অনুষ্ঠান শেষে আনোয়ার খাঁন মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন খাঁন লক্ষ্মীপুর সদর থানা ও রামগঞ্জ থানায় স্বরাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে দুটি গাড়ি এবং জেলা ইমাম সমিতি ও জেলা কমিউনিটি পুলিশিংকে এক লাখ টাকা করে অনুদান প্রদান করেন। এর আগে দুপুরে লক্ষ্মীপুর সার্কিট হাউজে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সাথে স্বরাষ্ট্রমন্ত্রী মতবিনিময় করেন।

এ সম্পর্কিত আরও

Check Also

shahid-minar-0-696x418

শহীদ মিনারের এ কেমন অবমাননা?

বহু আবেগ আর ত্যাগের বিনিময়ে বাঙালি জাতি পায় বাংলা ভাষার রাষ্ট্রীয় স্বীকৃতি। ১৯৫২ সালের ভাষা …

Mountain View