Mountain View

ঈদ উপলক্ষ্যে প্রস্তুত সিনেমা হল

প্রকাশিতঃ জুলাই ৪, ২০১৬ at ৭:৫৬ অপরাহ্ণ

picture new

হয়তো আর দুইদিন পরই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষ তাদের প্রিয়জনের কাছে ফেরতে শুরু করেছে। কর্মব্যস্ততার কারণে অনেকই থেকে যাচ্ছেন শহরে। ঈদের দিনটা গ্রামের তুলনায় শহরের মানুষের কাছে অনেকটাই ভিন্ন। গ্রামের মানুষ যেখানে ঈদের নামাজ শেষে আত্মীয়- স্বজনদের বাড়ি বাড়ি ঘুরতে পছন্দ করে, সেখানে শহরের মানুষগুলো তাদের কর্মব্যস্ততায় মেতে ওঠে। কেহ পরিবারের সাথে সময় কাটায়, কেহ প্রিয়জনকে নিয়ে ঘুরতে বের হয়, কেহ সিনেমা দেখতে যায়।

ঈদ উপলক্ষ্যে সিনেমা হলগুলো বেশ জমজমাট হয়ে ওঠে। ঈদুল আযাহার তুলনায় ঈদুল ফিতরে সিনেমা হলগুলোতে দর্শকের পদাচরণা বেশি দেখা যায়। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে রাজধানীর হলগুলোর প্রস্তুতি কেমন জানতে সরেজমিনে বেশ কয়েকটি সিনেমা হলে গিয়ে দেখা গেলো জাকজমক ভাবে সাজানো হয়েছে হলগুলো।

ঢাকার প্রথম সারির হলগুলোর মধ্যে অন্যতম বলাকা সিনে ওয়ার্ল্ড। এটি রাজধানীর নিউমার্কেটের বিপরীতে অবস্থিত। ঈদ উপলক্ষ্যে হলটির ম্যানেজার রনি জানান, প্রতিবছরের মতো এবারও ঈদ উপলক্ষ্যে নতুন সিনামা মুক্তি দেওয়া হচ্ছে। আর আমাদের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মাণ করা বাদশা মুভিটি চালানো হবে।

তিনি জানান, পবিত্র রমজান উপলক্ষ্যে পুরো একমাস বন্ধ রাখা হয়েছে হলটি। সে সময় হলে নতুন করে রং করার পাশাপশি চেয়ারগুলো ঠিক করা হয়। এখানে ১০০০ সিট রয়েছে এবং বলাকাতে দুই ক্যাটাগরিতে টিকেট মিলছে একটি ‘ডিসি ক্যাটাগরি’ দাম ২৫০ অন্যটি ‘রিয়েল ক্যাটাগরি’ দাম ১৫০ টাকা।

এছাড়াও নগরীর বেশ কয়েকটি সিনেমা হলে কথা বললে তারা একই কথা জানন। প্রায় সবগুলো হলেই মুক্তি পাচ্ছে নতুন নতুন সিনেমা। ‘সম্রাট’, ‘শিকারী’, ‘মেন্টাল’, ‘বাদশা’- তিন অক্ষরের এই চার ছবি আছে মুক্তির মিছিলে। এর মধ্যে ‘সম্রাট’, ‘শিকারী’ ও ‘মেন্টাল’ ছবির নায়ক শাকিব। ঈদে উপলক্ষ্যে সারাদেশে প্রায় ৩৫০ টি হল চালু থাকবে বলে একটি সূত্র থেকে জানা যায়।

এ সম্পর্কিত আরও

Mountain View