Mountain View

গুলশানে জঙ্গি হামলার প্রতিবাদে বগুড়ায় মানব বন্ধন

প্রকাশিতঃ জুলাই ৪, ২০১৬ at ৮:০৫ অপরাহ্ণ

manbdond

তাজউদ্দিন আহমেদ (বগুড়া) প্রতিনিধিঃ বহুল আলোচিত এবং নিন্দিত ঘটনার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । গত ১লা জুলাই ঢাকা গুলশান হলি আর্টিজান’ বেকারিতে জঙ্গি হামলা এবং ১৮ বিদেশী নাগরিক, ৩ বাংলাদেশী ও ২ পুলিশ কর্মকর্তাসহ ২৩ জন নিরিহ মানুষ হত্যার প্রতিবাদে আজ সোমবার ৪ঠা জুলাই/১৬ দুপুর ১২টায় সাতমাথা ‘জিলা স্কুল গেট’ প্রাঙ্গনে ‘বগুড়া ট্যুরিস্ট ক্লাবের উদ্যোগে “জঙ্গি হঠাও ; দেশ বাঁচাও; পর্যটন শিল্প বাঁচাও” শ্লোগানে এই মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।

সংগঠনের প্রধান উপদেষ্টা ও সমন্বয়কারী তারেক হাসান শেখ পাপ্পু’র সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধন ও প্রতিবাদ সভায় বক্তরা বলেন, আজ বাংলাদেশে পরিকল্পিতভাবে জঙ্গিবাদের চাষাবাদ করার অপপ্রয়াস চালানো হচ্ছে। দেশের পর্যটন শিল্প তথা অর্থনীতিকে ধ্বংস এবং বাংলাদেশকে একটি জঙ্গিবাদী অকার্যকর রাষ্ট্র হিসেবে বিশ্ববাসীর সামনে তুলে ধরার জন্যই ‘ঢাকা গুলশান হলি আর্টিজান’ বেকারিতে এই জঙ্গি হামলা চালানো হয়েছে।

বাংলাদেশের অগ্রগতি ও সমৃদ্ধিকে বাধাগ্রস্ত করতে ইসলামের ভুল ব্যাখ্যা দিয়ে যারা এই নেক্কারজনক হামলা চালিয়েছে; জনগণকে সাথে নিয়ে তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা। মানব বন্ধনে দেশের পাড়া ও মহল্লায় সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধি কমিটির মাধ্যমে সরকারকে সর্বাত্মক সহযোগিতার করার জন্য দেশের সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানানো হয়।

বিটিসি’র সভাপতি শহিদুল ইসলাম সাগর’র পরিচালনায় আয়োজিত উক্ত মানব বন্ধন ও প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি আইয়ুব আলী, শাহাজালাল রাফেল, সামিউল আলম জুমা, সমাজ সেবিকা নাসিমা সওদাগর, রোটারিয়ান শাহিন কাদির, কারিমুল হাসান লিখন, জহুরা খাতুন শাপলা, প্রিয়া খাতুন, নাসির উদ্দিন, পাটা সদস্য জাহিদ হাসান, জাহিদুল ইসলাম সাগর, মরিয়ম আক্তার কাজল, ইমতিয়াজুল ইসলাম আরিফ, রেনুকা সুলতানা প্রমূখ। মানব বন্ধন ও প্রতিবাদ সভা শেষে ‘ঢাকা গুলশান হলি আর্টিজান’ বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সম্পর্কিত আরও