Mountain View

ঈদের দিন বৃষ্টি হওয়ার সম্ভবনা নেই: আবহাওয়া অধিদপ্তর

প্রকাশিতঃ জুলাই ৫, ২০১৬ at ১২:২৫ অপরাহ্ণ

rain

আসন্ন ঈদুল ফিতরের দিন বৃষ্টিপাত না হওয়ার সম্ভবনা রয়েছে। তবে নিম্নচাপের কারণে আগামী মঙ্গলবার পর্যন্ত সারাদেশে ভারী বৃষ্টিপাত হতে পারে। এরপর থেকে বৃষ্টিপাত কমে যাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর সূত্র।

আবহওয়া অধিদপ্তত থেকে জানা যায়, দক্ষিণ বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে সমুদ্রবন্দরে তিন নম্বর সর্তকতা সংকেত জারি করা হয়েছে। নিম্নচাপের কারণে সারাদেশেই ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ৫ জুলাই পর্যন্ত নিম্নচাপের প্রভাব থাকবে। এরপর সারাদেশে বৃষ্টিপাত কমে যাবে। ঈদের দিন বৃষ্টির আশঙ্কা কম। ৫ জুলাইয়ের পরে এটি আরও স্পষ্ট হবে বলে জানান তিনি।

এদিকে আজ রবিবার আবহাওয়া অধিদপ্তর থেকে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মাছ ধরার নৌকা ও ট্রলার উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত উপকূলের কাছাকাছি চলাচল করতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া বুলেটিনে বলা হয়েছে, নিম্নচাপের কারণে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে বজ্রপাতসহ ভারী বৃষ্টিপাত থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে।

এ সম্পর্কিত আরও

Mountain View