Mountain View

কুড়িয়ে পেলেন ৮ কোটি টাকা

প্রকাশিতঃ জুলাই ৬, ২০১৬ at ৮:২৩ অপরাহ্ণ

taka

সানফ্রান্সিসকো বিমানবন্দর থেকে এক ব্যক্তি হেঁটে যাওয়ার সময় পথের ধারে কুড়িয়ে পান কুড়ি ডলার। কুড়িয়ে পাওয়া এই টাকা দিয়ে তিনি কি করবেন বুঝতে পারছিলেন না। পরবর্তিতে হাবার্ট ট্যাং নামের ওই ব্যক্তি দুটি লটারির টিকিট কেনেন। ব্যচ এতেই তার ভাগ্যের চাকা খুলে গেল। ওই দুটি লটারির একটিতে তিনি পেয়েছেন দশ লাখ ডলার পুরস্কার যা বাংলাদেশি টাকায় প্রায় ৮ কোটি টাকা।

গত সপ্তাহে ঘটে যাওয়া এ খবর শুনে প্রথমে হাবার্ট ট্যাং আশ্চর্য হয়ে যান। সন্দেহ হয় লটারিটি জাল কি না। এক বন্ধুকে তিনি এ ঘটনা জানান। তারপর যখন জানতে পারেন লটারি সঠিক এবং তিনি সত্যিই দশ লাখ ডলার জিতেছেন তখন সঙ্গে সঙ্গে লাপাত্তা হয়ে যাওয়ায় এখন সাংবাদিকরা পর্যন্ত তার মন্তব্য নিতে তাকে খুঁজে পাচ্ছে না। হাবার্ট মদের দোকানে কাজ করেন। তবে লটারিতে পাওয়া অর্থ তিনি জমিয়ে রাখবেন বলে মনস্থির করেছেন।

গত বুধবার যে দোকান থেকে হাবার্ট ওই দুটি লটারি টিকিট কিনেছিলেন, তার একটি পুরস্কার পাওয়ায় ওই দোকানিও লটারি কোম্পানি থেকে ৫ হাজার ডলার বোনাস পাচ্ছেন। তবে হাবার্টের হাতে দ্বিতীয় টিকিটটিও যদি পুরস্কার পেত তাহলেও তা তার পকেটে আরো ২৫ হাজার ডলার যোগ হতে পারত। আশ্চর্যের বিষয় হলো তিনি গত দশ বছরের মধ্যে কোন লটারির টিকিট ক্রয় করেননি। কুড়িয়ে পাওয়া টাকা দিয়ে লটারি কিনে বিজয়ী হওয়ায় অনেকেই বলছেন হার্বাট পুরো টাকাটাই কুড়িয়ে পেয়েছেন।

এ সম্পর্কিত আরও