ঢাকা : ২৯ মে, ২০১৭, সোমবার, ৯:০৯ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

সংস্কারের অভাবে দিনাজপুর-দাউদপুরের রাস্তার বেহাল অবস্থা

behal rasta

 মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- সংস্কারের অভাবে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৭নং দাউদপুর ইউপি’র কলেজ-বাজার-বাস স্ট্র্যান্ড রাস্তার বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে ; হয়ে পড়েছে চলাচলের অনুপযোগী। সামান্য বৃষ্টি হলেই প্রচন্ড জলাবদ্ধতা সৃষ্টি হয় সড়কটি। সেই সঙ্গে অনেক জায়গায় কার্পেটিং উঠে গিয়ে খানাখন্দ গর্ত হওয়ায় রাস্তাটি ঝুঁকিপূর্ণ ও চলাচলে অনুপযোগী হয়েছে পড়েছে ; এখন যেন সড়কটি মরণফাঁদ। ছোট-খাটো গর্ত সৃষ্টি হওয়ায় যানবাহনগুলোকে চলতে হচ্ছে হেলেদুলে।

এ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় হাজার হাজার রিকশা, ট্রাক, প্রাইভেট কার, সিএনজি, টেম্পু, মোটরসাইকেল, ভটভটি, অটোরিকশা, ভ্যান, সাইকেল, বিভিন্ন কোম্পানীর মালবাহী যানবাহন চলাচল করে। রাস্তা ভাঙ্গার কারণে প্রায় প্রতিদিনই লোকজন বিভিন্ন দুর্ঘটনার শিকার হচ্ছেন। বিকল্প সড়ক না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন জেলা শহরসহ বিভিন্ন উপজেলার সাথে যোগাযোগ রক্ষার্থে ঝুঁকির সাথে রাস্তা চলাচল করতে হচ্ছে। এর আগেও রাস্তাটি সংস্কার করা হলেও, রাস্তা সংস্কারে নিম্নমানের পণ্য ব্যবহার করায় তার এরকম দূরদর্শা, বলে অভিযোগ করেন স্থানীয়রা।

এ ব্যাপারে নিখিল চন্দ্র নামে এক সাইকেল মেরামতকারী বলেন, রাস্তাটির বিভিন্ন অংশের পিচ ও খোয়া উঠে গিয়ে ছোট-বড় নানা গর্ত তৈরি হওয়ায় চলাচল করতে এলাকাবাসীকে দুর্ভোগ পোহাতে হয়। সেই সাথে রাস্তার পাশে দোকানগুলোও রয়েছে খুব খারাপ অবস্থায়। এদিকে শিক্ষার্থীরা জানায়, জলাবদ্ধতা সৃষ্টি হওয়াতেই যানবাহন চলাকালে রাস্তা থেকে আসা কাদা থেকে জামা-কাপড় নষ্ট হয়ে যায়। এ দিকে আবার “স্কুল ড্রেস না পড়ে গেলে শিক্ষকের মারধরের শিকার হতে হয়” বলে, অভিযোগ করে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী।

এ ব্যাপারে বেশ কয়েকজন কৃষকের সাথে কথা হলে তারা জানায়, “রাস্তার বেহার অবস্থার কারণে উৎপাদিত বিভিন্ন শস্য বাজারজাত করতে নানা দুর্ভোগ পোহাতে হয়।” এ এলাকায় ১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১টি দাখিল মাদ্রাসা, ১টি কলেজ, ১টি হাইস্কুল, ১টি গার্লস হাইস্কুল, ১টি পশু হাসপাতাল সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান রয়েছে। অতিবিলম্বে রাস্তাটি পুনর্নির্মাণ বা সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা, করছেন এলাকাবাসীরা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

বোচাগঞ্জে বয়সন্ধি দিবস পালিত

সুমন চন্দ্র,বিডি টোয়েন্টিফোর টাইমসঃ গত ২৮মে রবিবার বিকাল সাড়ে ৪টায় বোচাগঞ্জ উপজেলার ২নং-ইশানিয়া ইউনিয়নের বকুলতলা …