ঢাকা : ১১ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ৮:১২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

কর ফাঁকির মামলায় মেসির ২১ মাসের জেল!

messi kor

সময়টা মোটেও ভালো যাচ্ছে না মেসির। গত মাসে চিলির বিপক্ষে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে স্বপ্নভঙ্গের পর মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন বার্সেলোনা তারকা। এবার কর ফাঁকির মামলায় ফেঁসে গেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

কর ফাঁকির মামলায় লিওনেল মেসি ও তার বাবা জর্জ হোর্হে মেসিকে ২১ মাসের কারাদণ্ড দিয়েছেন স্পেনের ‍আদালত। স্প্যানিশ মিডিয়ার বরাত দিয়ে বিশ্ব গণমাধ্যমে যা ফলাও করে প্রকাশ করা হয়।

কারাদণ্ড ছাড়াও মেসিকে ২ মিলিয়ন ইউরো ও তার বাবাকে ১.৫ মিলিয়ন ইউরো জরিমানা পরিশোধেরও নির্দেশ দিয়েছেন আদালত।

২০০৭ থেকে ২০০৯ এ সময়ে ৪.২ মিলিয়ন ইউরো কর ফাঁকির জন্য মেসি ও হোর্সে মেসিকে অভিযুক্ত করে স্প্যানিশ কর অফিস। এরপর তা আদালতে গড়ায়। ছবি স্বত্ব ও বিভিন্ন কোম্পানির স্পন্সর চুক্তি বাবদ আয়ের অর্থের ওপর কর পরিশোধে অনিয়মের অভিযোগ করা হয়েছিল। তদন্তসহ কয়েক দফা শুনানির পর অবশেষে রায় ঘোষণাও হয়ে গেল।

মেসি বরাবরই তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করে আসছিলেন। সবকিছু নাকি তার বাবা দেখভাল করেন। কিন্তু শেষ পর্যন্ত দু’জনকেই দোষী সাব্যস্ত করে প্রায় দু’বছরের কারাদণ্ড দিয়েছেন আদালতের বিচারক।

আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করা যাবে কিনা তা এখনো জানা যায়নি।

এ সম্পর্কিত আরও

Check Also

সেরা একাদশে জায়গা পেলেন না সাকিব!

শুক্রবার শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসর। চ্যাম্পিয়ন হয়েছে সাকিব …

Mountain View