চূড়ান্ত হলো আয়ারল্যান্ড,বাংলাদেশ,নিউজিল্যান্ড ত্রিদেশীয় সিরিজ

প্রকাশিতঃ জুলাই ৭, ২০১৬ at ৮:১৭ অপরাহ্ণ

bdirenez

ত্রিদেশীয় সিরিজের সময়সূচি চূড়ান্ত করেছে আয়ারল্যান্ড। আগামী বছর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে খেলবে নিউজিল্যান্ড।ত্রিদেশীয় সিরিজের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ওয়ানডে খেলার সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ড। আগামী বছরের ১৩ সেপ্টেম্বর ম্যাচটি অনুষ্ঠিত হবে। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর ২০১৭ সালে মুখোমুখি হবে এ দুই দল।

২০১৭ সালের জুনে ইংল্যান্ডে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। তার আগে মে মাসে ছয় ম্যাচের ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ড-নিউজিল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার দল। মূলত ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি নিবে বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে (১২ মে) মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও বাংলাদেশ। ১৪ মে খেলবে আয়ারর‌্যান্ড ও নিউজিল্যান্ড। ওয়ানডের বর্তমান রানার্সআপ নিউজল্যান্ডের বিপক্ষে ১৭ মে মুখোমুখি হবে বাংলাদেশ।

১৯ মে বাংলাদেশের পরবর্তী ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে। ২১ মে আবারও খেলবে নিউজিল্যান্ড আয়ারল্যান্ড। ২৪ মে নিউজল্যান্ডের বিপক্ষে চতুর্থ ম্যাচ খেলবে মাশরাফির দল।

ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ২০১৭ সালে যাত্রা শুরু করবে আয়ারল্যান্ড। দুটি ম্যাচ হবে লর্ডস ও ব্রিস্টলে।

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে একাদশতম স্থানে আয়ারল্যান্ড। আইরিশদের বিপক্ষে সাত ওয়ানডে খেলে পাঁচটিতে জিতেছে বাংলাদেশ, হেরেছে দুটিতে। ওয়ানডেতে দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০১১ সালের বিশ্বকাপে।

এ সম্পর্কিত আরও