ঢাকা : ২১ আগস্ট, ২০১৭, সোমবার, ৩:০৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

জঙ্গি মোকাবেলায় হাসিনা ব্যর্থ পদত্যাগের দাবি খালেদার

আজ (বৃহস্পতিবার) রাজধানীতে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন, “বাংলাদেশে একের পর এক ঘটনা ঘটেই চলেছে। সরকার আজ পর্যন্ত কোনো ঘটনা ঠিকমতো হ্যান্ডেল করতে পারে নাই।

ঢাকা শহরসহ অন্যত্র যেসব ঘটনা ঘটেছে, তাতে জড়িত কোনো অপরাধীকে তারা ধরতে পারে নাই। কোনো ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার হয়নি।“আমরা অনেক আগেই বলেছি, এই সরকার প্রথম থেকেই ব্যর্থ। এখন ব্যর্থতার দায় নিয়ে সরকারের উচিৎ যে এটা সুষ্ঠু নির্বাচনের জন্য সরে যাওয়া। নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে যাতে সুষ্ঠু নির্বাচন হতে পারে তার ব্যবস্থা করা।”

এসময় গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় জিম্মিদের উদ্ধারে সরকার ‘বিলম্বে অভিযান পরিচালনা’ করেছে অভিযোগ করে তার কারণও জানতে চান সাবেক এই প্রধানমন্ত্রী।

“ভোরে কেন অভিযান হল? টেলিভিশনে যা দেখলাম, পুলিশের বড় বড় অনেক কিছু দেখাল। র‌্যাব ছিল, কেউই কিছুই করতে পারেনি। শেষে আর্মির কমান্ডোকে এনেছে ভোরে।

“তারা যখন গেছে, তখন তো মরে গেছে, তার আগে সব ঘটনা শেষ হয়ে গেছে। এতো দেরি কেন? এত দেরিতে কেন সে কাজটি করা হল? এটা মানুষের প্রশ্ন।”

কিশোরগঞ্জে শোলাকিয়ায় ঈদের জামাতে কাছে বিস্ফোরণ এবং গুলির ঘটনায়ও উদ্বেগ প্রকাশ করেন তিনি।“আজকে শোলাকিয়ায় যে ঘটনা ঘটেছে, এটা অত্যন্ত দুঃখজনক। আমরা গভীরভাবে মর্মাহত।”

এ সম্পর্কিত আরও