Mountain View

পিকের রেকর্ড ভাঙতে পারে একমাত্র সুলতানইঃআমির

প্রকাশিতঃ জুলাই ৮, ২০১৬ at ৫:৫৪ অপরাহ্ণ

হিন্দি সিনেজগৎ এখন কাঁপছে ‘সুলতান’ জ্বরে। বন্ধু সালমান খান অভিনীত যারপরনাই উপভোগ করেছেন আমির খান। বলেছেন, একমাত্র ‘সুলতান’ই পারবে তার অভিনীত ‘পিকে’ সিনেমার রেকর্ড ভাঙতে।ঈদ উপলক্ষে ৬ জুলাই মুক্তি পেয়েছে সালমান খান, আনুশকা শর্মা অভিনীত ‘সুলতান’। বলিউড তারকাদের জন্য বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করা করে এর প্রযোজনা সংস্থা ইয়াশরাজ ফিল্মস। সেখানে উপস্থিত ছিলেন আমির খান।

সিনেমা শেষে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, ‘সুলতান একটি দারুণ সিনেমা। আমার খুব ভালো লেগেছে। আলি আব্বাস খান পরিচালক হিসাবে সফল। গল্প, সংলাপ, চিত্রনাট্য, পরিচালনা সবকিছুই ভালো হয়েছে।”

তিনি আরও বলেন, “ একটি বাণিজ্যিক সিনেমা থেকে দর্শক যা কিছু আশা করে তার সবই এখানে আছে।আমি হেসেছি,কেঁদেছি এবং উপভোগ করেছি। এটি সালমানের পক্ষ থেকে আমার জন্য ঈদ উপহার। যদি কোনো সিনেমা ‘পিকের’ রেকর্ড ভাঙ্গতে পারে, তাহলে সেটা ‘সুলতান’।”

মুক্তির দুদিনেই ভারতীয় বক্স অফিস থেকে ৭৩ কোটির বেশি আয় করে নিয়ে এখন শত কোটির পথে ছুটছে সুলতান। ওদিকে ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘পিকে’ প্রথম ভারতীয় সিনেমা হিসেবে ৭০০ কোটি রুপি আয় করে বিশ্বব্যপী। এটিই এখনও পর‌্যন্ত সর্বকালের সর্বোচ্চ আয় করা হিন্দি সিনেমার রেকর্ড দখলে রেখেছে।

সিনেমা দেখে নিজের মুগ্ধতার কথা বন্ধুকে জানাতে ভোলেননি সালমান। তিনি বলেন, “সালমানের সঙ্গে আমার কথা হয়েছে। আমি তাকে অভিনন্দন জানিয়েছি।আজকের শোতে উপস্থিত না থাকলেও পুরোটা সময় পর্দায় তার উপস্থিতি অনুভব করেছি। একজন ভালো অভিনেতা হিসাবে নিজেকে আবারো প্রমানিত করলো সে।”

‘সুলতান’-এ সালমান অভিনয় করেছেন ভারতীয় কুস্তিগীর সুলতান আলি খান-এর ভূমিকায়। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘দাঙ্গাল’, যেখানে আরেক ভারতীয় কুস্তিগীর মহাবীর ফোগাটের ভূমিকায় দেখা যাবে আমিরকে।এ প্রসঙ্গে আমির বলেন, “ আমি আমার সিনেমাগুলো কারো সাথে তুলনা করিনা। প্রত্যেক সিনেমার গল্প আলাদা। আমি নিজের প্রিয় সিনেমাগুলোর মধ্যেই শুধুমাত্র তুলনা করি। আর ‘বজরঙ্গি ভাইজান’ এবং ‘সুলতানের’ মাঝেও কোনও তুলনা করতে চাইনা।”

‘সুলতান’ দেখার পর টুইট করে সবাইকে তার অনুভূতি জানান আমির। “সুলতান দারুণ হয়েছে।সালমান,আনুসকাকে অভিনন্দন। তারা সব রেকর্ড ভেঙে ফেলবে আশা করি।”১৯৯৪ সালে ‘আন্দাজ আপনা আপনা’ সিনেমাতে একসঙ্গে কাজ করেছিলেন সালমান এবং আমির।

কমেডি ধাঁচের এই সিনেমা তুমুল জনপ্রিয়তা অর্জন করে। পরবর্তীতে অবশ্য একসঙ্গে আর কাজ করা হয়ে ওঠেনি তাদের।

এ সম্পর্কিত আরও

Mountain View