Mountain View

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার

প্রকাশিতঃ জুলাই ৮, ২০১৬ at ১২:৫২ অপরাহ্ণ

full_570394926_1467936153

অমিত রাউৎ, বিডি২৪টাইমস:  মাত্র ১৯ বছর বয়সেই ফোর্বসের শতকোটিপতির তালিকায় নাম লেখালেন নরওয়ের মেয়ে আলেকজান্দ্রা অ্যান্ডারসন। এই যুবতীই এখন বিশ্বের কনিষ্ঠতম বিলিয়নিয়ার। আলেকজান্দ্রা ১ দশমিক ২ বিলিয়ন ডলারের মালিক। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় সাড়ে ৯ হাজার কোটি টাকা।

তার বোন ২০ বছরের ক্যাথরিনও বিলিয়নিয়ার। তার মালিকানাতেও রয়েছে একই পরিমান অর্থ। অবশ্য তারা এ অর্থ পেয়েছে বাবা জোহান অ্যান্ডারসনের কাছ থেকে। অসলোর এই বিনিয়োগকারী ২০০৭ সালে নিজের কোম্পানি ফার্ড হোল্ডিংয়ের ৪২ দশমিক ২ শতাংশ শেয়ার দুই মেয়ের নামে করে দিয়েছিলেন। সেই শেয়ারেরই দর বেড়ে তার ছোট মেয়ে আলেকজান্দ্রা এখন বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার।

এতো টাকা দিয়ে তিনি কী করেন? এই প্রশ্নের উত্তরে আলেকজান্দ্রা বলেছেন, ‘আমি সবসময় সঞ্চয় করি। আমার সাপ্তাহিক হাতখরচের থেকে টাকা বাঁচাই। কম্পিটিশনে জেতা অর্থ কিংবা জন্মদিনে পাওয়া উপহারের অর্থও জমিয়ে রাখি। এর ফলে আমার প্রয়োজন মতো জিনিস আমি নিজেই কিনতে পারি। আমার ব্যাগ বা জুতা কিনতে হলে বাবা-মায়ের কাছে জিজ্ঞেস করে কিনতে হয় না।’

ঘোড়সওয়ারে বিশেষ অনুরাগী আলেকজান্দ্রা। এমনকি তিনি ঘোড়সওয়ারদের স্পনসর করেন। তিনটি রেস চ্যাম্পিয়নশিপে জিতে এখন ঘোড়সওয়ারিকেই ক্যারিয়ার হিসেবে দেখছেন এই তরুণী। ভবিষ্যতে পারিবারিক ব্যবসায় যোগ দেয়ার কোনো ইচ্ছাও নেই।

২৪ বছর বয়সের এক প্রেমিক রয়েছে তার। জোয়াকিম টোলফসেন নামে ওই যুবক মার্শাল আর্টস ফাইটার।

এ সম্পর্কিত আরও

Mountain View