Mountain View

মেসির পেনাল্টি মিসের ‘অভিশপ্ত’ বলটি নিলামে উঠার সিদ্ধান্ত

প্রকাশিতঃ জুলাই ৮, ২০১৬ at ৫:২৭ অপরাহ্ণ

messi12

আর্জেন্টিনার জার্সি গায়ে লিওনেল মেসির শেষ পেনাল্টি সত্যিই সর্বনাশা ও হৃদয়বিদারক! কিন্তু সেই বলটিই নিলামে বড় অঙ্কের বিনিময়ে বিক্রি হতে যাচ্ছে। অবসরের সিদ্ধান্ত থেকে সরে না ‍আসলে কোপা ‍আমেরিকার ফাইনালই তার শেষ অান্তর্জাতিক ম্যাচ।

কোনো আর্জেন্টাইন সমর্থক নন, এক চিলিয়ান সমর্থকের কাছে মেসির ‘অভিশপ্ত’ পেনাল্টি মিসের বল। যিনি তা নিলামে তুলতে চাইছেন। আনুমানিক মূল্য হতে পারে অন্তত ২৭ হাজার ইউরো।

শতবর্ষী কোপার শিরোপা লড়াইয়ে চিলির কাছে টাইব্রেকারে স্বপ্নভঙ্গের পর পরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়ে বসেন মেসি।

যিনি নিজেও পেনাল্টি মিস করেন। টানা তিন বছর তিনটি ফাইনালে হারের কষ্ট সহ্য করতে না পেরেই এমন কঠিন সিদ্ধান্ত নেন বার্সেলোন তারকা।মেসির পেনাল্টি শট গোলপোস্টের উপর দিয়ে দর্শকদের মাঝে গিয়ে পড়ে। পেদ্রো রদ্রিগেজ নামক চিলিয়ান সমর্থক বলটি নিজের আয়ত্বে নেন। এখন তার পরিকল্পনা এটিকে নিলামে তোলা।

তাকে উদ্ধৃত করে স্প্যানিশ জনপ্রিয় ক্রীড়া দৈনিক এমন খবরই প্রকাশ করেছে।রদ্রিগেজের ভাষ্য, ‘সত্যি কথা হচ্ছে, এই বলটি যদি আরো মূল্যবান হয়ে ওঠে তবে তা আমার বাসায় রাখাটা ঝুঁকিপূর্ণ হবে।

আমি এটি বিক্রি করতে পারি। পরিস্থিতির উপরই তা নির্ভর করছে। যদিও নিজের কাছে রাখতে পারাটা চমৎকার, কিন্তু বলটির মূল্য যদি বৃদ্ধি পেতে থাকে তবে আমি বিক্রি করে দেব।’

এ সম্পর্কিত আরও