ঢাকা : ১১ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ১২:৪৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ঈদে মুক্তির প্রথম দিনেই রেকর্ড করলো ‘সুলতান’

sultan

ভারতের সিনেমার ইতিহাসে এর আগে আর এমনটি হয়নি যে, ঈদে কোনো ছবি মুক্তি পেয়েছে আর সেটা বক্স অফিসে প্রথম দিনেই চল্লিশ কোটি রূপি বা তার কাছাকাছি আয় করেছে। অথচ সেই অসাধ্য কাজটায় করে দেখালেন সুপারস্টার সালমান খান।

আগেই কথা ছিল ঈদুল ফিতরে ভারতসহ সাড়া বিশ্বের সিনেমা দর্শকদের বিশাল উপহার দিতে যাচ্ছেন সুপারস্টার সালমান খান ও আনুশকা শর্মা। ঈদ উপলক্ষ্যে ৬ জুলাই ভারতের সিনেমা হলে মুক্তি পাওয়া সালমান-আনুশকার তুমুল

সেই আলোচিত ‘সুলতান’ ছবিটি মুক্তির প্রথম দিনেই আয় করে নিল ৪৩ কোটি রূপি। যা ঈদতো বটেই বলিউডের ইতিহাসেও মুক্তির প্রথম দিনে রেকর্ড।    মুক্তির প্রথম দিনে মহাবীর সুলতানের ৪৩ কোটি রূপি আয়ের ঘটনা জানিয়ে ট্রেড অ্যানালিস্ট তারন আদর্শ টুইটে ছবিটি আগামি পাঁচ দিনে ১৫০ কোটি রূপি থেকে ২০০ কোটি রূপি পর্যন্ত আয় করতে পারে বলে জানিয়েছেন।

কারণ, ৬ জুলাই ঈদুল ফিতর উপলক্ষ্যে মুক্তি পাওয়া সালমান খান ও আনুশকা শর্মা অভিনীত ‘সুলতান’ মুক্তির আগেই ছবিটি যে পরিমাণে মানুষের মধ্যে আগ্রহ তৈরি করেছে তা অতীতে সালমানের কোনো সিনেমাকে নিয়ে দেখা যায়নি। আর এরমধ্যে মুক্তির আগেই ভারতের প্রেক্ষাগৃহগুলোতে ছবটির অগ্রীম পাঁচ দিনের টিকেট বিক্রি হয়ে গেছে।

ভারত ছাড়াও সালমানের এই ছবি নিয়ে তুমুল আগ্রহ তৈরি হয়েছে শত্রু দেশ পাকিস্তানেও। সেখানেও ‘সুলতান’-এর অগ্রীম পাঁচ দিনের টিকেট বিক্রি শেষ হয়ে যায় ছবিটি মুক্তির আগেই।

মুক্তির আগেই শোনা গিয়েছিল যে, ‘সুলতান’ ছবিটি মুক্তি পেতে পারে ভারতের বিভিন্ন অঞ্চলের অন্তত পাঁচ হাজার সিনেমা হলে। আর এটা যদি হতোই তাহলেও প্রেক্ষাগৃহ দখলের দিক দিয়েও হয়ে যেত রেকর্ড। তবে ভারতে পাঁচ হাজার সিনেমা হলে ছবিটি মুক্তি না পেলেও প্রায় চার হাজারেরও বেশি সিনেমায় মুক্তি পায়। আর ভারতসহ বিশ্বজুড়ে ছবিটি মোট ৫১০০টি পর্দায় একযোগে মুক্তি পেল।

অন্যদিকে ‘বজরঙ্গি ভাইজান’-এর চেয়ে দুর্দান্ত ব্যবসা করবে সুলতান, এরইমধ্যে অনেকে এ বিষয়ে শুরগোল শুরু করে দিয়েছেন। গেল বছরে কবির খানের অতি মানবিক গল্পে নির্মিত ‘বজরঙ্গি ভাইজান’-এ সুপারস্টার সালমান খান দুর্দান্ত অভিনয় করে কাঁদিয়েছেন সবাইকে। এখন দেখার বিষয় প্রেক্ষাগুহে কতোটা করে দেখাতে পারে ছবিটি।

সুলতান’-এর বাজেট:
এই সিনেমায় সুপারস্টার সালমান খান কোনো পারিশ্রমিক নেননি। তার পারিশ্রমিক নির্ভর করবে ছবিটির ব্যবসা সফলতার উপর। সালমানের পারিশ্রমিক ছাড়াই ‘সুলতান’ নির্মাণে ব্যয় হয়েছে ৯০ কোটি রূপি। প্রোডাকশন খরচ ৭০ কোটি রূপি আর বিজ্ঞাপনে খরচ হয়েছে ২০ কোটি রূপি।

এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে, চলতি সপ্তাহেই ছবিটি অন্তত ২০০ কোটি রূপি আয় করে ফেলবে। সব মিলিয়ে গত বছরে রেকর্ড করা সালমানের ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’ ছবি দুটোকেও ছাড়িয়ে যেতে পারে।

প্রসঙ্গত, পাঞ্জাবের হরিয়ানার এক মহাবীর চরিত্র ‘সুলতান’। যার কাছে পরাভূত সমস্ত কুস্তিগীররা। সেই ঐতিহাসিক চরিত্রেকেই সিনে-পর্দায় আনলেন আলি আব্বাস জাফর। যে চরিত্রে প্রথম দিনেই মাতিয়ে দিলেন সালমান খান।

এ সম্পর্কিত আরও

Check Also

অন্য কাউকে পেলাম না, ভাবছি গাছের সঙ্গে বিয়ে করে নেব: জয়া

বিনোদন ডেস্ক: বিয়ে করতে চলেছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কলকাতার আনন্দবাজার পত্রিকাকে তিনি এমনটিই বলেছেন। …

Mountain View