Mountain View

কাশ্মিরে সংঘর্ষে নিহত ৮, সান্ধ্য আইন জারি

প্রকাশিতঃ জুলাই ৯, ২০১৬ at ১০:৫০ অপরাহ্ণ

ভারতের জম্মু ও কাশ্মিরে বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে অন্তত আটজন নিহত হয়েছে। হিজবুল কমান্ডার বুরহান মুজাফফর ওয়ানি নিহতের প্রতিবাদে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

শুক্রবার দক্ষিণ কাশ্মিরের অনন্তনাগ এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের তরুণ কমান্ডার ওয়ানি ও তার দুই সহযোগী নিহতের প্রতিবাদে পুরো কাশ্মিরজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি মোকাবেলায় শ্রীণগরের অধিকাংশ এলাকা ও দক্ষিণ কাশ্মিরের বেশ কয়েকটি এলাকায় সান্ধ্য আইন জারি করেছে কর্তৃপক্ষ।

কাশ্মির পুলিশের মহাপরিদর্শক এজেএম গিলানি সংবাদ সম্মেলনে সংঘর্ষে হতাহতের এ তথ্য জানিয়েছেন বলে বার্তা সংস্থা আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়েছে।

শনিবারের এ সংঘর্ষে আহত হয়েছেন আরও অন্তত ৯৫ জন, যাদের মধ্যে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও রয়েছেন। নিহতরা সবাই বিক্ষোভে অংশ নয়েছিলেন।

এদিকে পুরো কাশ্মিরজুড়ে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। জম্মু বেইস ক্যাম্প থেকে শুরু হতে যাওয়া অমরনাথ যাত্রা কয়েকদিনের জন্য স্থগিত করা হয়েছে।  স্থগিত করা হয়েছে স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি চাকরির পরীক্ষা।

এ সম্পর্কিত আরও

Mountain View