Mountain View

বেচে গেলেন নেইমার জেলে যেতে হচ্ছে না তাকে

প্রকাশিতঃ জুলাই ৯, ২০১৬ at ৯:৪৮ পূর্বাহ্ণ

সময়টা ভালো যাচ্ছে না লিওনেল মেসি ও নেইমার দ্য সিলভার। একের পর এক ঝামেলা তাড়িয়ে বেড়াচ্ছে তাদের। বিশেষ করে স্পেনের আদালতে দৌড়াতে দৌড়াতে ক্লান্ত বার্সেলোনার দুই তারকা!

গত (বুধবার) বিশ্বখ্যাত ফুটবলার লিওনেল মেসিকে কর ফাঁকির দায়ে ২১ মাসের কারাদণ্ড দিয়েছেন স্পেনের একটি আদালত। ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৪১ লাখ ইউরো কর ফাঁকির দায়ে তার বাবা হোর্হে মেসিকেও একই সাজা দেন ওই আদালত।

মেসির পরিণতি হতে পারত নেইমারেরও। কিন্তু শুক্রবার নেইমারের বিরুদ্ধে স্প্যানিশ কর্তৃপক্ষের করা দুর্নীতির মামলা খারিজ করে দিয়েছেন আদালত। তাই জেলের পথে হাঁটতে হলো না তার।

ঘরের মাঠে অনুষ্ঠ্যেয় রিও অলিম্পিকে খেলতে নামার আগে খানিকটা স্বস্তি ফিরে পেয়েছেন ব্রাজিল অধিনায়ক।

ব্রাজিলিয়ান বিনিয়োগ প্রতিষ্ঠান ডিআইএসের অভিযোগ ছিল , দলবদলের সময় প্রকৃত অঙ্ক গোপন করেছেন নেইমার ও তার বাবা। তাই স্পেনের উচ্চ আদালতে তাদের বিরুদ্ধে মামলা করে ডিআইএস। আজ আদালত সে মামলা খারিজ করে দিয়েছেন। আদালতের এক বিবৃতিতে জানানো হয়, ‘এ মামলা ফৌজদারি আদালতে চালানো যাবে না।’

উল্লেখ্য, বছর তিনেক আগের একটি ঘটনায় তদন্ত শুরু হওয়ার কথা ছিল নেইমারের বিরুদ্ধে। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনায় আসার সময় ট্রান্সফার ফি-এর উপর কর না দেওয়ার জন্য জালিয়াতি মামলায় নাম জড়ানোর উপক্রম হয়েছিল নেইমারের।

শুধু নেইমার নয়, তার বাবাও থাকতেন তদন্তের আওতায়। স্পেনের একটি হাইকোর্টের পক্ষ থেকে এমনটাই বিবৃতি দেওয়া হয়েছিল।

এ সম্পর্কিত আরও

Mountain View