Mountain View

আমিরকে অপমান করলেন ইংল্যান্ডের কুক-গ্রায়েম

প্রকাশিতঃ জুলাই ১০, ২০১৬ at ১:৪৫ অপরাহ্ণ

amir

ক্রিকেট বিশ্বের সেরা বোলারের দাবিদার মোহাম্মদ আমির ইংল্যান্ড সফরে গিয়ে অপমানের শিকার হয়েছেন। তাকে অপমান করেছেন ইংল্যান্ডের দুই ক্রিকেটার। আমির ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতিমূলক বিভিন্ন ম্যাচেই ভয় ঢুকিয়ে দেন ইংল্যান্ড শিবির। ধস নামান প্রতিপক্ষ শিবিরে। আমিরের ক্যারিশমায় মুগ্ধ পাকিস্তান শিবির।

এমন সময় তাকে আপমান করেছেন ইংল্যান্ডের স্পিনার গ্রায়েম সোয়ান। এর আগে ছিলেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান অ্যালিস্টার কুক। তাদের বক্তব্য আমির কেন ইংল্যান্ড সফরে এসেছে? তার ক্রিকেটের বাইরে থাকা উচিত। তাকে কেন অজীবন নিষিদ্ধ করা হয়নি বলে প্রশ্ন তোলেন তারা।

সোয়ান বলেন, আসছে বৃহস্পতিবার লর্ডসের সবুজ ঘাসে আমিরের পায়চারি দেখতে হবে। এটা মেনে নিতে কষ্ট হচ্ছে। তাকে ক্রিকেটের বাইরে রাখা উচিত। পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ৬ বছর আগে ২০১০ সালে এই লর্ডসেই ফিক্সিং কেলেঙ্কারিতে জড়ান। এই আমির নতুনরুপে আগের চেয়ে আরও ভয়ঙ্কর।

তাকে মেনে নিতে কষ্ট হচ্ছে ইংল্যান্ডের। এ কারণে মুখের ভাষায় আমিরকে চরমভাবে আপমান করলেন তারা। ১৪ জুলাই লর্ডসে প্রথম টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। আমির মাঠে নেমে এই খেলা ও মাঠকে অপবিত্র করবেন, এমন কথাও বলেছেন ইংল্যান্ডের ক্রিকেটার সোয়ান। আমিরের কিছুই বলার নেই এই বিষয়ে। মাঠে হয়তো জবাব দেবেন তিনি।

এ সম্পর্কিত আরও