ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৯:৫৯ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই ব্যবস্থার নির্দেশ সিইসির

বর্তমান পরিস্থিতিতে ময়মনসিংহ-১ ও ৩ আসনের উপ-নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ।

আজ (সোমবার) ১১ জুলাই নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে সকাল ১১টায় জাতীয় সংসদের ময়মনসিংহ-১ (হালুয়াঘাট) ও  ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের উপ-নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করেন সিইসি।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি রকিব উদ্দিন বলেন, ‘বর্তমান পরিস্থিতি সংবেদনশলী। এ কারণে আইন-শৃঙ্খলা বাহিনীকে ঘটনা ঘটার আগেই প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে তা নিবৃত করতে হবে। যাতে ঘটনা পযার্প্ত জটিল আকার ধারণ না করে।’

‘আইন-শৃঙ্খলা বাহিনীও আমাদের আশ্বস্ত করেছেন- এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে। কাজেই আমরা আশা করছি সে রকম কোনো পরিস্থিতি সৃষ্টি হবে না।’

বৈঠকে আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, ‘ময়মনসিংহের দুই আসনের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আমরা কথা বলেছি। সেখানকার বর্তমান সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আশা করছি একটি সুষ্ঠু ও স্বাভাবিক নির্বাচন অনুষ্ঠিত হবে।’

‘কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার আগেই আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নিতে হবে। পরে পত্রিকার মাধ্যমে যেন ইসিকে জানতে না হয়,’ যোগ করেন সিইসি।

তিনি বলেন, দুই আসনের উপ-নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনুকূলে রাখতে করণীয় বিষয়গুলো বৈঠকে নির্ধারণ করা হয়েছে।

বৈঠকে সভাপতিত্ব করেন সিইসি কাজী রকিব উদ্দীন আহমদ। এ সময় তিন নির্বাচন কমিশনার, ইসি সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার-ভিডিপি, কোস্টগার্ড ও গোয়েন্দা সংস্থাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ-৩ আসন অর্থাৎ গৌরীপুরের সংসদ সদস্য (এমপি) ক্যাপ্টেন (অব.) মুজিবুর রহমান ফকির ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী হালুয়াঘাটের (ময়মনসিংহ-১) এমপি প্রমোদ মানকিনের মৃত্যুতে এ দুই আসন শূন্য ঘোষণা করা হয়।

পরে এ দুই আসনে ১৮ জুলাই ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা দেয় ইসি।

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট):  আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জুয়েল আরেং ও স্বতন্ত্র প্রার্থী সেলিমা খাতুন।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর): আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজিম উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মো. শামসুজ্জামান, ইসলামী ঐক্যজোটের মো. আবু তাহের খান  ও ন্যাপ থেকে নির্বাচন করছেন মো. আব্দুল মতিন।

এ সম্পর্কিত আরও

Check Also

আজ ৮ ডিসেম্বর কুমিল্লা,পটুয়াখালী মুক্ত দিবস

আজ  ৮ ডিসেম্বর পটুয়াখালী ও কুমিল্লা মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে হানাদার মুক্ত হয় …

Mountain View