পিস টিভির আগে ‘স্টার জলসা’ বন্ধের দাবি ইসলামী দলগুলোর

প্রকাশিতঃ জুলাই ১২, ২০১৬ at ৫:৪৬ পূর্বাহ্ণ

পিস টিভির আগে ‘স্টার জলসা’ বন্ধের দাবি ইসলামী দলগুলোর

নিউজ ডেস্ক : জাকির নায়েকের পিস টিভি সম্প্রচার বন্ধের আগে ‘স্টার জলসা’সহ ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধের দাবি জানিয়েছে বেশ কয়েকটি ইসলামী দল।

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক গণমাধ্যমকে বলেন, পিস টিভি বন্ধের আগে স্টার জলসা, জিটিভিসহ ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করা উচিত।

তিনি বলেন, স্টার জলসা’র মতো ভারতীয় টিভি চ্যানেলগুলোর অবাধ সম্প্রচার নানাভাবে প্রভাব ফেলছে।  বিশেষ করে এসব চ্যানেলের সিরিয়ালগুলো ব্যাপক নেতিবাচক প্রভাব ফেলছে। উচ্চবিত্তের পরকীয়া, বহুবিবাহ, বউ-শাশুড়ির মধ্যে সম্পর্কের অবনতি, পারিবারিক বিরোধ প্রভৃতি সিরিয়ালের মূল বিষয়বস্তু, যা কঠিন ব্যাধির মতোই মানসিকভাবে আঘাত হানছে।

মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, এসব সিরিয়ালের প্রভাবে

আমাদের দেশে ভয়াবহভাবে বাড়ছে পরকীয়া, বহুবিবাহ, মনোমালিন্য, সন্দেহ, ডিভোর্সসহ বিভিন্ন ধরনের নেতিবাচক ঘটনা। তাই পিস টিভির আগে ওই সব চ্যানেল বন্ধ করা উচিত। তারপর পিস টিভির কার্যক্রম সম্পর্কে আরও খোঁজ-খবর নিয়ে সরকারের উচিত সিদ্ধান্ত নেয়া।

ইসলামি ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, আমি মনে করি, পিস টিভির ভূমিকা বিবেচনায় নিতে হবে।  পিস টিভি ক্ষতিকর? না কী স্টার জলসা বা অন্য কোনো চ্যানেল ক্ষতিকর? এটা বিবেচনায় নিয়ে অত্যন্ত সুচিন্তিতভাবে তা বন্ধের সিদ্ধান্ত নিতে হবে।

বাংলাদেশ মসজিদ মিশন সেক্রেটারি জেনারেল ড. খলিলুর রহমান মাদানী বলেন, সরকার তো সিদ্ধান্ত অনেক গভীরভাবে নিয়ে থাকে।  দেশের কওমি-হাক্কানি আলেম-ওলামারা মনে করেন, পিস টিভি বিভ্রান্তি ছড়াচ্ছে।  পিস টিভি ছাড়াও অন্যান্য বেসরকারি টেলিভিশনে ইসলামিক অনুষ্ঠান প্রচারিত হয়ে থাকে।

তবে স্টার জলসাসহ যেসব চ্যানেলে যুবসমাজকে ধ্বংস করার মতো অনুষ্ঠান প্রচারিত হয়ে থাকে সেসব চ্যানেলের বিষয়েও সরকারের সিদ্ধান্ত নেয়া উচিত। এটি দেশের জন্য অনেক মঙ্গলজনক হবে। কারণ পুরো সমাজব্যবস্থাকে অস্থির করে তুলছে ভারতীয় চ্যানেলগুলোর কিছু সিরিয়াল। এর ফলে দেশের সমাজব্যবস্থা পড়েছে হুমকির মুখে।

এ ব্যাপারে শোলাকিয়া ঈদগাহ মাঠের ইমাম ও জঙ্গি-সন্ত্রাসবিরোধী ফতোয়া দানকারী মাওলানা ফরিদউদ্দিন মাসুদ একটি অনলাইন নিউজ পোর্টালকে বলেন, পিস টিভি কখনই দেখিনি।  তাই যথাযথ মন্তব্য করতে পারবো না।  তবে এর দ্বারা যদি সন্ত্রাসী কর্মকাণ্ড প্রভাবিত হয় তবে এটি বন্ধ করে দেয়া উচিত।

এ সম্পর্কিত আরও