রাজনীতিতে নামতে চান আফ্রিদি

প্রকাশিতঃ জুলাই ১২, ২০১৬ at ১:৩২ অপরাহ্ণ

afridi

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি রাজনীতিতে নামতে চান। তবে ঠিক এখনই না। খেলাটা আরো কিছুদিন চালিয়ে যাবেন। পাশাপাশি দাতব্য কাজ চলতে থাকবে। পরে রাজনীতি হবে তার কাজের মাধ্যম। এমনটাই জানিয়েছেন পাকিস্তানের জনপ্রিয় এই অল-রাউন্ডার।

৩৬ বছরের আফ্রিদি ওয়ানডে থেকে অবসর নিয়েছেন ২০১৫ বিশ্বকাপের পর। টেস্ট থেকে তারও আগে। এখন শুধু টি-টোয়েন্টি ক্রিকেট খেলেন। গেলো বিশ্বকাপে ছিলেন পাকিস্তানের অধিনায়ক। তারপর পদত্যাগ করেছেন। এরপর জাতীয় দলে সুযোগ না পেলেও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আশা ছাড়েননি।

আফ্রিদি মানুষের সেবা করতে চান। তিনি বলেছেন, “আমি রাজনীতিতে ঢুকতে চাই। যদিও আমার কিছু শুভাকাঙ্খী এর বিরুদ্ধে। আমার চোখে একজন রাজনীতিবিদ হলো জনগনের সেবক। তার কাজ মানুষের সেবা করা।”

শহিদ আফ্রিদি ফাউন্ডেশন বেশ আগে থেকেই পাকিস্তানে দাতব্য কাজ করে চলেছে। আফ্রিদি তাতে সক্রীয়। সেটা মনে করিয়ে দিয়ে আফ্রিদি বলেছেন, “আমি অবশ্য রাজনীতিতে না গিয়েও মানুষের সেবা করতে পারি আমার দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে।” আফ্রিদি সুবিধা বঞ্চিত শিশুদের জন্য এখন একটা স্কুল খুলতে চান।

আফ্রিদির অবসরের ব্যাপারটি এখন কৌতুকের মতো হয়ে গেছে। অনেকবার অবসরের কথা বলেছেন। পরে সিদ্ধান্ত বদলেছেন। এখন অবশ্য আর অবসরের কথা বলছেন না। আফ্রিদির ভাষায়, “আমি সীমিত ওভারের ক্রিকেট খেলে যেতে চাই। তা জাতীয় বা ঘরোয়া কিংবা লিগে। নিজেকে খেলাটার জন্য ফিট মনে করি আমি।” আফ্রিদি এখন কাউন্টি দল হ্যাম্পশায়ারের হয়ে ইংল্যান্ডের টি-টোয়েন্টি লিগে খেলছেন।

এ সম্পর্কিত আরও