Mountain View

লেবুর পাঁচটি কার্যকর প্যাক

প্রকাশিতঃ জুলাই ১২, ২০১৬ at ১:৪৫ অপরাহ্ণ

lebu

লেবুর রস ত্বকে প্রাকৃতিক ব্লিচের কাজ করে। তবে এর সঙ্গে অন্য প্রাকৃতিক উপাদান মেশালে এর কার্যক্ষমতা কয়েক গুণ বেড়ে যায়। লেবুমিশ্রিত প্যাকগুলো ত্বকের বিভিন্ন সমস্যার সমাধান করে। হোম রেমিডি হ্যাকস ওয়েবসাইটে লেবুর পাঁচটি কার্যকর প্যাকের পরামর্শ দেওয়া হয়েছে। একনজরে দেখে নিন।

লেবুর রস ও ডিমের সাদা অংশ

একটি ডিমের সাদা অংশ ভালো করে বিট করে নিন। এবার এর মধ্যে অর্ধেকটি লেবুর রস মিশিয়ে মুখ ও ঘাড়ে লাগান। হালকাভাবে ম্যাসাজ করে ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বক উজ্জ্বল করে এবং ব্রণ দূর করে।

মধু, অ্যালোভেরার রস ও লেবুর রস

সমান পরিমাণে মধু, অ্যালোভেরার রস ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার ত্বক নরম ও মসৃণ এবং দাগমুক্ত রাখবে।

শসার রস, টমেটোর রস, চন্দনের গুঁড়া ও লেবুর রস

এক টেবিল চামচ শসার রস, এক টেবিল চামচ টমেটোর রস, এক টেবিল চামচ চন্দনের গুঁড়া ও এক টেবিল চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের কালচে ভাব দূর করে।

লেবুর রস, আমন্ড অয়েল ও মধু

কয়েক ফোঁটা আমন্ড অয়েল, এক টেবিল চামচ মধু ও কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে মুখ লাগান। ১৫ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক বলিরেখা দূর করে ত্বককে টানটান করে।

আলুর রস ও লেবুর রস

একটি লেবুর রসের সঙ্গে অর্ধেকটা আলুর রস মেশান। এই প্যাক পুরো মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বকের রোদে পোড়া দাগ ও ব্রণ দূর করে।

এ সম্পর্কিত আরও

Mountain View