Mountain View

শুধু শিক্ষার্থী নয়, শিক্ষকরাও থাকবেন নজরদারিতে

প্রকাশিতঃ জুলাই ১২, ২০১৬ at ১:৫০ অপরাহ্ণ

Nahid-2-1
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ সচিবালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। পুরোনো ছবি শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের ওপরও নজরদারি বাড়ানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী।

জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় নেওয়া পদক্ষেপ যথেষ্ট নয় বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, এটা অনেকটা পাশ কাটিয়ে যাওয়ার মতো।

নুরুল ইসলাম নাহিদ বলেন, কোনো ছাত্র ১০ দিন শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত না হলে সে বিষয়ে অভিভাবককে জানাতে হবে। সেই সঙ্গে সরকারকেও লিখিতভাবে জানাতে হবে। এ বিষয়ে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদেরও দায়িত্ব নিতে হবে। এরই মধ্যেই এ সংক্রান্ত একটি পরিপত্র দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে পৌঁছে দেওয়া হয়েছে।

এটিকে গুরুত্বের সঙ্গে নেওয়ার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে। জঙ্গি সংশ্লিষ্টতা বিষয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা ও অধিদপ্তরের সঙ্গে পর্যায়ক্রমে শিক্ষা মন্ত্রণালয় বৈঠক করবে বলে জানান মন্ত্রী।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জঙ্গি কার্যক্রমে জড়িত হয়ে পড়ছেন বলে আগেও বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো পদক্ষেপ কেন নেওয়া হয়নি জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমরা যখনই জানতে পেরেছি তখন থেকেই ব্যবস্থা নেওয়া শুরু করেছি। এখানে আমাদের পক্ষ থেকে কোনো ধরনের গাফিলতি বা অবহেলা নেই।’

এ সম্পর্কিত আরও

Mountain View