আরো হামলার পরিকল্পনা সন্ত্রাসীদের : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ জুলাই ১৩, ২০১৬ at ৯:২১ অপরাহ্ণ

shek hasina

দেশে আরো সন্ত্রাসী হামলার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য দেশবাসীকে সজাগ-সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি। আজ বুধবার দুপুরে গণভবনে চট্টগ্রাম, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের জেলাগুলোর বিভিন্ন পেশার মানুষের সঙ্গে সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পর্কে সারা দেশের জেলাপর্যায়ের বিভিন্ন পেশা-শ্রেণির মানুষ কী ভাবছেন, ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাই শোনেন প্রধানমন্ত্রী।

সাম্প্রতিক এই সমস্যা সম্পর্কে দিক-নির্দেশনা দিতে গিয়ে শেখ হাসিনা বলেন, যারা ঈদের জামায়াতে হামলা চালায়, নামাজের সময় মানুষ হত্যা করে তারা মানুষের ঘৃণা ছাড়া কিছুই পাবে না। সেই সঙ্গে প্রধানমন্ত্রী বলেন, জান্নাত নয় দোজখে এদের ঠাঁই হবে। বিশ্বের সামনে বাংলাদেশ ও ইসলাম ধর্মকে হেয় বরদাশত করা হবে না বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘নিরীহ মানুষ যারা খুন করে তারা খুনি। তাদের স্থান দোজখেই হয়। তারা কখনো বেহেশতে স্থান পাবে না। এটা আমাদের কোরআনেও আছে, নবী করিম (স.)-এরও এটা নির্দেশ রয়েছে। যে কোনো নিরীহ মানুষের ওপর আঘাত করা যাবে না, তাকে হত্যা করা যাবে না। কিন্তু এরা কিছুই মানে না। এই ধরনের ঘটনা ঘটাচ্ছে।’

শেখ হাসিনা বলেন, যুদ্ধাপরাধীদের পরিবারের সদস্যরা এসব ষড়যন্ত্রের সঙ্গে জড়িত। দেশবাসীকে আরো সচেতন থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাসী হামলার পরিকল্পনার তথ্য রয়েছে গোয়েন্দাদের হাতে। তাই সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে শিক্ষক, মসজিদের ইমাম, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জনপ্রতিনিধি, আইনজীবী, ব্যবসায়ী, সাংবাদিকসহ সকল পেশা-শ্রেণির মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

এ সম্পর্কিত আরও