Mountain View

দাউদপুরে পিস্তল সদৃশ বস্তু সঙ্গে রাখায়, কিশোরকে পুলিশে সোপার্দ

প্রকাশিতঃ জুলাই ১৩, ২০১৬ at ১০:০৬ অপরাহ্ণ

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার এক শিক্ষা-প্রতিষ্ঠান থেকে এক পিস্তল সদৃশ সহ বখে যাওয়া সাব্বির আহম্মেদ (১৬) এক কিশোরকে পুলিশে সোপার্দ করছে আতঙ্কিত জনতা। সাব্বির জেলার নবাবগঞ্জ উপজেলার পূর্ব-বৈদাহার গ্রামের মনসুর আলীর পুত্র। জানা যায়, ১৩ই জুলাই (বুধবার) জেলার নবাবগঞ্জ উপজেলার দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অর্ধবার্ষিক পরীক্ষা চলাকালীন সাব্বির স্কুলটির চারপাশ ঘুরছিল।

কতিপয় শিক্ষার্থী তার কাছে পিস্তল সদৃশ বস্তুটি দেখলে, কথাটি দ্রুত ছড়িয়ে পড়ে। পরে তাকে আটক রেখে পুলিশে সোপার্দ করে স্কুল কর্তৃপক্ষ। স্কুল কর্তৃপক্ষ জানায়, “সাব্বির আহম্মেদ (১৬) এ বিদ্যালয়ের শিক্ষার্থী নয়। তবে বলা যাচ্ছে না এটি পিস্তল না পিস্তল সদৃশ (খেলনা) ; এ ধরনের দ্বিধা-দ্বন্ধ থাকায় তাকে পুলিশে সোপার্দ করা হয়েছে তাকে।”

এ দিকে অভিভাবকরা জানায়, নিরাপত্তার ঘাটতির কারণে পরীক্ষাকালীন সময়ে শিক্ষাপ্রতিষ্ঠানে বখে যাওয়া লোকজনের আনা-গোনা দেখা মিলেছে। অভিভাবকদের দাবি বর্তমান দেশের প্রেক্ষাপটের দিকটি বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠানে অধিক নিরাপত্তা জোরদার করা উচিত্‍।

দিনাজপুর-নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইসমাইল হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানায়, “এটি আসলে পিস্তল না ; খেলনামাত্র যেটি লাইটার খেলনা পিস্তল বলা হয়।” “এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে, তাকে ছেড়ে দেওয়া হয়েছে ; সেই সঙ্গে পিস্তল সদৃশ বস্তুটি থানায় রেখে দেওয়া হয়েছে”, বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও

Mountain View