ঢাকা : ২৮ জুন, ২০১৭, বুধবার, ৯:৫১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ভারত সরকারের ঘুম হারাম করে ফেলেছেন জাকির নায়েক

jakir nayek.{{

প্রখ্যাত ইসলামপ্রচারক জাকির নায়েকের পিস টিভি চ্যানেলটি বন্ধ করতে গিয়ে ঘুম হারাম হতে বসেছে ভারত সরকারের। একদিকে তার বিরুদ্ধে সন্ত্রাস উৎসাহিত করার যে অভিযোগ আনা হয়েছিল, তার কোনো প্রমাণ পায়নি। এখন পিস টিভি এবং অন্যান্য নিষিদ্ধ চ্যানেল বন্ধ করার উপায় নিয়ে ভাবতে গিয়ে তারা পড়েছে বিপাকে।

ভারতীয় কর্তৃপক্ষ এটাও বুঝতে পারছে না, কয়টা অবৈধ চ্যানেল ভারতে ডাউনলোড এবং প্রচারিত হয়। গুলশান হত্যাকান্ডে জড়িতদের দুজন জাকির নায়েকের বক্তৃতায় উৎসাহিত হয়ে থাকতে পারে, এমন ধারণার ভিত্তিতে জাকির নায়েক এবং পিস টিভি নিয়ে আলোচনা শুরু হয়। ভারত এবং বাংলাদেশে ইতোমধ্যেই দুবাইভিত্তিক টিভি চ্যানেলটির সম্প্রচার নিষিদ্ধ করেছে।

ভারতের আই অ্যান্ড বি মন্ত্রণালয়ের এক কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে বলেন, সন্দেহজনক চ্যানেলগুলো মনিটর করার কোনো ব্যবস্থা নেই। বর্তমানে তারা কেবল অনুমোদিত নিউজ ও সাধারণ বিনোদন চ্যানেলগুলো ট্র্যাক করেন। তবে সরকার এখন সতর্ক হয়েছে।

এদিকে জাকির নায়েক স্কাইপের মাধ্যমে বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন আগামীকাল বৃহস্পতিবার। এক বিবৃতিতে তিনি এ তথ্য জানিয়েছেন। সৌদি আরব থেকে চলতি সপ্তাহে ভারতের মুম্বাইয়ে ফেরার কথা ছিল নায়েকের। বাড়ি ফিরে সাংবাদিকদের মুখোমুখি হওয়ারও কথা ছিল তার। তবে এর পরিবর্তে আগামীকাল মদিনা থেকে স্কাইপের মাধ্যমে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হবেন তিনি।

জাকির নায়েকের মুখপাত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, আগামীকালের সংবাদ সম্মেলনে জাকির নায়েকের সঙ্গে গুরুত্বপূর্ণ কিছু ব্যক্তি থাকবেন। তাঁদের মধ্যে বলিউড তারকা, আইনজীবী ও বেসরকারি সংস্থার কর্মকর্তা রয়েছেন। এর আগে জাকিরের মুখপাত্র জানিয়েছিলেন, আগামী দু-তিন সপ্তাহের মধ্যে ভারতে ফিরছেন না তিনি। মদিনা থেকে তিনি দক্ষিণ আফ্রিকায় একটি সম্মেলনে যোগ দেবেন।

এ সম্পর্কিত আরও

Check Also

সিরিয়ার পূর্বাঞ্চলে মার্কিন বিমান হামলা; নিহত ৫৭

সিরিয়ার পূর্বাঞ্চলে উগ্র জঙ্গি গোষ্ঠী আইএস নিয়ন্ত্রিত একটি কারাগারে মার্কিন নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় অন্তত …