Mountain View

সিলেট বিভাগেও বিদেশীদের নিরপত্তা জোরদার

প্রকাশিতঃ জুলাই ১৩, ২০১৬ at ৪:১০ অপরাহ্ণ

ইমন খান, মৌলভীবাজার প্রতিনিধি, বিডি টুয়েন্টিফোর টাইমস :গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর সিলেটে বিদেশি নাগরিকদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

গত সোমবার নগরীর কয়েকটি স্থানে দেখা যায় বিদেশি নাগরিকদের নিরাপত্তায় সশস্ত্র পুলিশ নিয়োজিত রয়েছেন। বিদেশীরা যেদিকে যাচ্ছেন পুলিশ সদস্যরাও তাদের সাথে সাথে যাচ্ছেন।শনিবার সিলেটে বেড়াতে আসেন দুই কানাডিয়ান নাগরিক। শনিবার দুপুরে তাঁরা শাহজালাল (র.) এর মাজার ও কীনব্রিজ দেখতে যান। তাঁদের সাথে সর্বক্ষণ ছিলেন সশস্ত্র তিনজন পুলিশ সদস্য।নিরাপত্তার দায়িত্বে থাকা এসআই সুহেল দেব বলেন, গুলশানের ঘটনার পর বিদেশীদের নিরাপত্তার জন্য এই বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

অন্যদিকে শ্রীমঙ্গল ‘গ্র্যান্ড সুলতানে’ও বিদেশীদের নিরাপত্তার স্বার্থে পুলিশি তৎপড়তা দেখা যায়। সিলেটের একমাত্র পাঁচ তারকা এই হোটেলে প্রায়শই বিদেশীরা রাত কাটাতে আসেন। এসব বিষয়ে কোনরকম ঝুঁকি না নিতে আশেপাশের এলাকায় মঙ্গলবার পুলিশের টহল লক্ষ্য করা যায়।

এর আগে শনিবার সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার গণমাধ্যমকে জানিয়েছিলেন, সিলেট নগরীর যেসব বাসা, হোটেল ও রিসোর্টে বিদেশিরা রয়েছেন সেগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া বিদেশিরা যেসব রেস্টুরেন্টে বেশি যাতায়াত করেন সেগুলোতে নজরদারি করা হচ্ছে। জঙ্গী বা সন্ত্রাসী হামলায় কোন রকম ঝুঁকি নিতে চায় না সিলেট পুলিশ। সিলেটে জঙ্গীবাদের কোন টাই নেই বলে জানিয়ে দিয়েছিলেন এই পুলিশ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও

Mountain View