ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ২:৫৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

অভাবী ক্রিকেটারদের পাশে থাকতে চাই: শচীন

sachin

আজকের শচীন টেন্ডুলকারকে দেখে আমরা বাহবা জানাই। কারণ নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। তবে এর পেছনে ইতিহাস খুব একটা স্বস্তিদায়ক নয়। অনেক কষ্ট-ত্যাগের মধ্য দিয়েই এ পর্যায়ে উঠে এসেছেন। সাধারণ মধ্যবিত্ত পরিবারেই বেড়ে ওঠার যন্ত্রণা কতটুকু, তা ভালোভাবেই টের পেয়েছেন। তাই দেশে-বিদেশের অভাবী ক্রিকেটারদের স্বপ্নপূরণের জন্য তাদের পাশে থাকার অভিপ্রায় ব্যক্ত করেছেন তিনি।

ইতোমধ্যে এই কাজের সঙ্গে নিজেকে সামিল করে নিয়েছেন। ক্রিকেট কিট প্রস্তুতকারক সংস্থা ‘স্পার্টান ইন্টারন্যাশনাল গ্রুপ’-এর উপদেষ্টা কমিটির সদস্য হয়েছেন তিনি। পাশাপাশি এই সংস্থার বিনিয়োগকারী হিসেবেই পাওয়া যাবে তাকে৷ গতকাল মঙ্গলবার লন্ডনে আনুষ্ঠানিকভাবেই এই ঘোষণা করল স্পার্টান।

সেই অনুষ্ঠানে টেন্ডুলকার বলেন, ‘পকেটে টাকা না থাকার যন্ত্রণা আমি খুব ভালোভাবে অনুভব করতে পারি৷ অত্যন্ত অভাবী ক্রিকেটারদের পাশে থাকতে চাই আমি৷ তাদের ক্রিকেটার হওয়ার স্বপ্নপূরণ করতে চাই৷ এরকম অনেক ক্রিকেটাররা রয়েছে যারা অত্যন্ত প্রতিশ্রুতিমান৷ রাজ্য স্তরে ভালো খেললেও তারপর তারা ভালো সরঞ্জামের জন্য এগিয়ে যেতে পারে না৷ এবার থেকে তারা শুধু রান করার কথাই ভাবতে পারবে৷ বাকি আর কিছু তাদের সমস্যায় ফেলবে না৷’

শচীনের এই মানবিকতাই তাকে অন্যদের থেকে  আলাদা করে রাখে। ভারতের সাবেক তারকা এই ক্রিকেটারের আলো দেখানোর স্বপ্ন বাস্তবায়িত হোক, এমন প্রত্যাশাই গোটা বিশ্বের ক্রিকেট ভক্তদের।

এ সম্পর্কিত আরও

Check Also

received_1822119634731330

সাকিবের ধমকের মুখে আউট দিয়ে দিলেন আম্পায়ার!

স্পোর্টস ডেস্ক : আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়ালেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। আম্পায়ারের সিদ্ধান্ত …

Mountain View