Mountain View

ইংল্যান্ডে আরও ভালো কিছু হবে : মোস্তাফিজ

প্রকাশিতঃ জুলাই ১৪, ২০১৬ at ১১:৫৬ পূর্বাহ্ণ

‘ইংল্যান্ডে আরও ভালো কিছু হবে’

স্পোর্টস ডেস্ক : বিশ্বকে চমকে দিয়েছিলেন উপমহাদেশের তথাকথিত ন্যাড়া-তক্তা টাইপের উইকেটেই যেখানে ফাস্ট বোলারদের জন্য কিছুই থাকেনা। তারপরও প্রতিকূল এই কন্ডিশনেই বিশ্বকে দেখিয়েছেন নিজের বোলিং কারিশমা। সেখানে ফাস্ট বোলিং বান্ধব ইংলিশ কন্ডিশনে দারুন কিছু অপেক্ষা করছে সেটা বলাই বাহুল্য।

আমি এখন সবই জানি। বুঝতে পারি কখন আমার কি করা উচিত। আমাদের ফিল্ডিং কোচ সাসেক্স থেকে এসেছে। আমি তার সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে বলেছেন, আমি যদি সঠিক জায়গায় বল ফেলতে পারি তবে সব ধরনের উইকেটেই ভালো করতে পারবো। আশা করছি ইংল্যান্ডে আরও ভালো কিছু হবে।

বাংলাদেশের একটি ইংরেজি দৈনিকের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেছেন বাংলাদেশের পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান।

দেখতে দেখতে ক্যারিয়ারের একটি বছর পার করে দিলেন তিনি প্রাপ্তি আর প্রত্যাশা নিয়ে দুরন্ত ছুটে চলা মুস্তাফিজের শুরুটা ছিল স্বপ্নের মতোই। বয়স যখন ১৯ ছুঁইছুঁই। ঠিক তখনই লাল-সবুজের জার্সি গায়ে জড়িয়ে বিশ্বকে অবাক করে দিলেন ‘ফিজ’। অসাধারণ সব বোলিং আর নজরকাড়া পারফরম্যান্সের সুবাদে অল্প সময়েই হয়ে উঠেন ২২ গজের তরুণ তুর্কী। একাধিকবার নাম লেখান রেকর্ডের খাতায়ও।

মোস্তাফিজুর রহমান বলেন, ইংল্যান্ড সফরে ইংরেজি নিয়ে আমার কোনো সমস্যা হবে না। কারণ আমি খেলার সময় শিখছি। আমি বিদেশী সতীর্থদের কাছ থেকেও ইংরেজি শিখছি। এমনকি দলের মিটিংয়ে আমি ইংরেজিতে কথা বলেছি। যদিও ভুল হচ্ছে তারপরও ভাবছি না। ইংরেজি শেখার জন্য আমার বই বা কলম লাগবে না আমি ক্রিকেট খেলার মধ্য দিয়েই শিখবো

এদিকে আগামীকাল বৃহস্পতিবার ভিসা হাতে পাবেন বলে বিসিবি সূত্র থেকে জানা গেছে। কাউন্টি খেলার জন্য মোস্তাফিজ ইংল্যান্ড রওনা হতে হচ্ছে তাই শুক্রবার, বাংলাদেশ এয়ার ল্যাইন্সে। সকাল ১১টায় ঢাকা থেকে ছেড়ে কোথাও যাত্রা বিরতি না করে সরাসরি লন্ডনে যায় এই ফ্লাইট।

১৫ জুলাই সাসেক্সের হয়ে তাঁর মাঠে নামার কথা ছিল তাঁর। কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় এ ম্যাচেও দলের সঙ্গে থাকা হচ্ছে না কাটার বয়ের। সে ক্ষেত্রে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে তিনি প্রথম মাঠে নামবেন ২১ জুলাই এসেক্সের বিপক্ষে ম্যাচে।

টি-২০ ব্লাস্টে সাউথ গ্রুপে সামনে মোস্তাফিজের দল খেলবে  তিনটি ম্যাচ। ইংলিশ কাউন্টির এই ক্লাবটির হয়ে মোস্তাফিজের খেলার কথা ওয়ানডে কাপেও। এই টুর্নামেন্টে মোস্তাফিজকে ছাড়াই চারটি ম্যাচ খেলতে হয়েছে সাসেক্সকে। মোস্তাফিজ যাওয়ার পরও গ্রুপ পর্বে থাকবে আরও চারটি ওয়ানডে ম্যাচ।

 

এ সম্পর্কিত আরও

Mountain View